• ঢাকা
  • বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটের সাথে ‘১৫ ঘণ্টা’ পর রেল পরিষেবা স্বাভাবিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৩ পিএম
সিলেটের সাথে ‘১৫ ঘণ্টা’ পর রেল পরিষেবা স্বাভাবিক
ট্রেন দুর্ঘটনা

শ্রীমঙ্গল  প্রতিনিধি , মৌলভীবাজার: দুর্ঘটনায় বন্ধ থাকার প্রায় ‘১৫ ঘণ্টা’ পর সারাদেশের সাথে রেল পরিষেবা স্বাভাবিক হয়েছে। ট্রেন দুর্ঘটনার কারণে সিলেটের সাথে ঢাকা-চট্টগ্রাম লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়। এতে চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা।

শনিবার (২০ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শ্রীমঙ্গল স্টেশন থেকে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ট্রেনের দুইটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। চট্রগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটি সিলেটের উদ্দেশ্য যাচ্ছিল। বনের ভিতর রেল লাইনে পড়ে থাকা গাছের সাথে সংঘর্ষে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। ইঞ্জিনের পেছনে ছিল খাবারের কামরা ও আরেকটি কামরায় যাত্রী।পূর্বের স্টেশনে যাত্রীরা নেমে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ট্রেন চলাচলের বিষয়টি  নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল স্টেশন মাস্টার মো. সাখাওয়াত হোসেন। এদিকে রেলওয়ে বিভাগ ট্রেন দুর্ঘটনার তদন্তের ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে ।

রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহবায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) বিভাগীয় প্রকৌশলী (২) ঢাকা, বিভাগীয় সংকেত ও টেলি যোগাযোগ প্রকৌশলী।

কমিটির সদস্যরা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ঢাকা) শফিকুল ইসলামের নেতৃত্বে শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপরই ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার কাজ শুরু করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image