• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদ জামাতের জন্য প্রস্তুত হচ্ছে শোলাকিয়া ঈদগাহ ময়দান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪৯ পিএম
ঈদ জামাতের জন্য প্রস্তুত হচ্ছে
শোলাকিয়া ঈদগাহ ময়দান

বিজয় কর রতন, কিশোরগঞ্জ প্রতিনিধি:- এবারো দেশের বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। এবার শোলাকিয়া মাঠে ১৯৭তম ঈদুল ফিতরের বড় জামাত অনুষ্ঠিত হবে। এবারো নিরাপত্তা ব্যবস্থাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শোলাকিয়ার জামাত আয়োজন করা হবে। জানা যায়, সকাল ১০টায় ঈদের জামাত শুরু হবে। এতে ইমামতি করবেন বাংলাদেশ ইসলাহুল মুসলেমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। বিকল্প ইমাম হিসেবে থাকবেন বড়বাজার মসজিদের খতিব মাওলানা শোয়াইব বিন আব্দুর রউফ। ঈদের জামাতে জায়নামাজ ও মাস্ক ছাড়া আর কিছু সঙ্গে না আনতে পরামর্শ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। 

এরই মধ্যে জামাতের জন্য ঈদগাহ মাঠের প্রস্তুতি প্রায় শেষের পথে। সরেজমিনে গিয়ে দেখা যায় পুরোদমে মাঠে চলছে নামাজের দাগ কাটা, মসজিদে ও দেয়ালে রঙ করা, ময়লা আবর্জনা পরিষ্কার, ওজুখানা পরিষ্কার, পুকুর ঘাট সংস্কারের কাজ। পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বলেন, অন্যান্যবারের মতো এবারো কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। 

জেলা পুলিশের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হবে। আমরা নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজাচ্ছি। মেটাল ডিটেক্টর, আর্চওয়ের মাধ্যমে চেকিং হয়ে মুসল্লিরা মাঠে প্রবেশ করবে। কাউন্টার টেরোরিজমসহ বিভিন্ন সংস্থার সদস্যরা দ্বায়িত্বে নিয়োজিত থাকবেন। আশা করি নিরাপদে নির্বিঘ্নে মুসল্লিরা নামাজ আদায় করে ঘরে ফিরতে পারবেন। মুসল্লিরা শুধু জায়নামাজ নিয়ে মাঠে প্রবেশ করতে পারবেন বলেও জানান তিনি। 

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, ঈদের জামাত নির্বিঘ্ন করতে নানা প্রস্তুতি নেওয়া হচ্ছে। এবারো দেশের বিভিন্ন জেলা থেকে আসা মুসল্লিদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা রাখা হবে। মাঠ ও শহরকে দৃষ্টিনন্দনভাবে সাজানোর পরিকল্পনাও নেওয়া হয়েছে বলে জানান তিনি। ঈদ জামাতের জন্য প্রস্তুত হচ্ছে শোলাকিয়া ঈদগাহ ময়দান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image