• ঢাকা
  • রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজনৈ‌তিক দাবি আদায়ে বিএনপির নতুন কর্মসূচি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৩৪ পিএম
‌বিএন‌পি, নতুন, কর্মসূ‌চি,
বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটি আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করবে।

শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশে এই কর্মসূচির ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা এবার কর্মসূচি শুরু করবো ইউনিয়ন পর্যায় থেকে। এরপর উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে এই কর্মসূচি পালিত হবে। এরপর আমরা তাদের (সরকার) ক্ষমতা থেকে নামিয়ে জনগণের সরকার গঠন করব।

ক্ষমতাসীন দলের উসকানিমূলক পাল্টা কর্মসূচির প্রতিবাদ, বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে এই সমাবেশ করে বিএনপি এবং তাদের সমমনা দল ও জোট। একই দিনে সারাদেশে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করে বিএনপি।

সাংগঠনিক শক্তি জানান দিতে এবং নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য গত ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা উত্তর দক্ষিণের উদ্যোগে মোট চার দিনের পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

বিএনপি মহাসচিব জানান, ঢাকায় যে কয়টি পদযাত্রার কর্মসূচি পালিত হয়েছে তাতে ব্যাপক সাড়া পড়েছে। এজন্য এবার এই কর্মসূচি তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছেন। তিনি দলীয় নেতাকর্মীসহ সবাইকে কর্মসূচি সফল করার আহ্বান জানান। 

ফখরুল তার বক্তব্যে সরকারের নানা দুর্নীতির কথা তুলে ধরেন। সরকারের লোকজন টাকা পাচারের মাধ্যমে বিদেশে সেকেন্ড হোম করছে এমন অভিযোগ ক‌রেন।

তিনি বলেন, সরকার পাতাল রেলের প্রজেক্টে ৫২ হাজার কোটি টাকা খরচ করবে, অপরদিকে গরিব মানুষের ভাতার টাকা লুট করছে। সরকার হামলা মামলা করে আমাদের আন্দোলন দমাতে পারেনি, আর পারবেও না।

বিএনপি মহাসচিব গত বুধবার অনুষ্ঠিত ছয়টি আসনের উপনির্বাচন প্রসঙ্গেও কথা বলেন। আওয়ামী লীগ এখন হিরো আলমের কাছেও অসহায়। সেজন্য উপনির্বাচনে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনু এবং আমিনুল হকের পরিচালনায় বিএনপি নেতাদের মধ্যে আরও বক্তব্য দেন ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, আমান উল্লাহ আমান, শামসুর রহমান শিমুল বিশ্বাস, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল খবির খোকন, ড. আসাদুজ্জামান রিপন, আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু প্রমুখ।

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image