• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১-৭ জানুয়ারি বিএনপিপন্থি আইনজীবীদের আদালত বর্জনের ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৫ এএম
বিএনপিপন্থি আইনজীবীরা
আইনজীবীদের আদালত বর্জনের ঘোষণা

নিউজ ডেস্ক:  আগামী বছরের ১ থেকে ৭ জানুয়ারি দেশের সব আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা। শেখ হাসিনার সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে কর্মসূচি ঘোষণা করা হয়।

বুধবার (২৭ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট বার ভবনে এক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘আগামী ৭ জানুয়ারি সরকার আরও একটি নীলনকশার পাতানো ডামি নির্বাচনের পাঁয়তারা করছে। কথিত নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য সরকারি দলের স্বতন্ত্র প্রার্থী, বিদ্রোহী প্রার্থী, অনুগত প্রার্থী প্রভৃতি হরেক রকমের প্রার্থী দাঁড় করিয়ে রাখা হয়েছে। কারা ডামি হিসেবে দাঁড়িয়ে থাকবে তাও ঠিক করে দেয়া হচ্ছে।’

ডামি নির্বাচন বর্জন, কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে জনগণের অসহযোগ আন্দোলনের সঙ্গে সংহতি জ্ঞাপন এবং আইনজীবীদের কর্মসূচি ঘোষণা উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলন বলে জানান তিনি।

আদালত বর্জনের ঘোষণা দিয়ে বিএনপির এ নেতা বলেন, আগামী বছরের ১ থেকে ৭ জানুয়ারি দেশের উচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগসহ সারাদেশের সব (অধস্তন) আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এর আগে গত ২০ ডিসেম্বর সরকার পতনের এক দফা দাবি আদায়ে সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দেয় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে দেশবাসীর প্রতি সরকারকে সহযোগিতা না করার আহ্বান জানিয়েছেন রিজভী বলেন, বুধবার (২০ ডিসেম্বর) থেকে অসহযোগ আন্দোলন শুরু।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image