• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির দুই নেতা বহিষ্কার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৩ এএম
বিএনপির দুই নেতা বহিষ্কার
বিএনপির সৈয়দ এ কে একরামুজ্জামান ও শাহ মো. আবু জাফর

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে বহিষ্কার করেছে বিএনপি। সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়।

বলা হয়েছে, সৈয়দ এ কে একরামুজ্জামান ও শাহ মো. আবু জাফরকে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
 
জানা গেছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে সৈয়দ এ কে একরামুজ্জামান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সোমবার রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে নির্বাচনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এছাড়া বিএনপি ছেড়ে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) যোগ দিয়েছেন দলের সাবেক সংসদ সদস্য শাহ মো. আবু জাফর। বর্তমানে তিনি দলটির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন। 

একরামুজ্জামানের ঘনিষ্ঠরা জানান,সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে সব প্রস্তুতি নিয়েছেন তিনি। একরামুজ্জামান নাসিরনগর উপজেলার বাসিন্দা এবং আরএকে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক। তিনি অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এবং নবম ও একাদশ জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী ছিলেন।

আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে বিএনপি যেখানে আন্দোলন করছে, এমন সময় দলের চেয়ারপারসনের উপদেষ্টার মনোনয়নপত্র সংগ্রহে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তিনি বলেন, এ বিষয়ে আমার এ মুহূর্তে বলার মতো কিছু নেই। এখনই সবকিছু স্পষ্ট করতে চাচ্ছি না।

নাসিরনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লতিফ হোসেন বলেন, বিএনপির যে কাউকে আমরা নির্বাচনে স্বাগত জানাই। খালেদা জিয়ার উপদেষ্টা নির্বাচনে আসছেন– এটা খুশির খবর। নাসিরনগরের নির্বাচন আরও প্রাণবন্ত ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে আশা করছি।

শাহ মো. আবু জাফর জানান, তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন। নির্বাচন করতেই বিএনপি ছেড়ে বিএনএম-এ যোগ দিয়েছেন। গত চার-পাঁচ দিনের সিদ্ধান্তে তিনি দলটিতে যোগ দিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছেন। হামলা-মামলার শিকার হয়ে তাঁর অনুসারী বিএনপির চার-পাঁচশ লোক পালিয়ে বেড়াচ্ছে। অনেক নেতাকর্মী কারারুদ্ধ হয়েছেন। তাদের বাঁচাতে এই মুহূর্তে বিএনএম-এ যোগদান ছাড়া তাঁর আর কোনো বিকল্প ছিল না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image