• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুপ্রিম কোর্টে আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি ও কক্ষ ভাঙচুর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫২ এএম
বিএনপিপন্থি আইনজীবীরা বিক্ষোভ মিছিল বের করে
আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি ও কক্ষ ভাঙচুর

নিউজ ডেস্ক:  বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্টে আওয়ামীপন্থি ও বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে হট্টগোল ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। দুই পক্ষের মুখোমুখি বিক্ষোভ মিছিল চলাকালে সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষ ভাঙচুর করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

প্রত্যক্ষদর্শী কয়েক জন আইনজীবী বলেন, দুপুর দেড়টায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৯ বছরের দণ্ড ও তারেকের স্ত্রী ডা. জোবাইদা রহমানের তিন বছরের কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সংবাদ সম্মেলন শেষে বিএনপিপন্থি আইনজীবীরা বিক্ষোভ মিছিল বের করেন। সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এদিকে বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামীপন্থি আইনজীবীরাও সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল বের করেন। দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে আওয়ামীপন্থি ও বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল মুখোমুখি হয়। পালটাপালটি বিক্ষোভ চলাকালে দুপক্ষের আইনজীবীদের মধ্যে হট্টগোল ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এক পর্যায়ে বিএনপিপন্থি আইনজীবীরা সুপ্রিম কোর্ট বারের সম্পাদক আব্দুন নূর দুলালের কক্ষ ভাঙচুর করেন এবং তার নেমপ্লেট খুলে ফেলেন। এরপর সভাপতির কক্ষের নেমপ্লেটও খুলে ফেলা হয়।

সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির জন্য বিএনপিপন্থি আইনজীবীরা এ ঘটনা ঘটিয়েছেন। তারা আমার ও সম্পাদকের কক্ষের নেমপ্লেট খুলে ফেলেছেন।

তবে অভিযোগ অস্বীকার করে সমিতির সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল বলেন, আইনজীবী ফোরামের সংবাদ সম্মেলন শেষে বিএনপির আইজীবীরা সমিতির সম্পাদক-সভাপতির কক্ষের সামনে দিয়ে যাওয়ার সময় তারা (আওয়ামীপন্থি) হামলা চালায়। এতে আমাদের তিন নারী আইনজীবীসহ পাঁচ/সাত জন আহত হয়েছেন।

পরে সুপ্রিম কোর্ট বার সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল বলেন, বিএনপির ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, কাজল ও সজলের নেতৃত্বে আমাদের আইনজীবীদের ওপর হামলা হয়েছে। সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষ ভাঙচুর করেছে তারা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image