• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে জাগরণের গান শোনালো মাটি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১১ পিএম
জামালপুরে
জাগরণের গান শোনালো মাটি

সুমন আদিত্য, জামালপুর জেলা প্রতিনিধি : 'সংস্কৃতি চর্চার হাত ধরে আসুক নবজাগরণ' এ আওয়াজ তুলে শনিবার মাটি সাংস্কৃতিক গোষ্ঠীর উদ্যোগে জামালপুরে বিকাল ৩টা থেকে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা।

জামালপুর জেলা শিল্পকলা একাডেমির বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জামালপুর জেলা সম্পাদক, মাটি সাংস্কৃতিক গোষ্ঠী সুলতানা ইয়াসমিন সেতু। জামালপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন প্রবীন সংগীত শিল্পী সিরাজুল ইসলাম চৌধুরী, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি জাহাঙ্গীর সেলিম, কাব্যকথা আবৃত্তি সংগঠনের পরিচালক  রবিউল ইসলাম রাসেল, ময়মনসিংহ বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক রোজিনা আক্তার, উপদেষ্টা রহমত উল্লাহ রানা, মাটি সাংস্কৃতিক গোষ্ঠীর সহসভাপতি রিয়াদুল হাসান, সাধারণ সম্পাদক মো. মেজবাউল ইসলাম প্রমুখ।

আলোচনা সভার আগে ও পরে মাটি সাংস্কৃতিক গোষ্ঠীর পাঁচ জেলা থেকে আগত নিজস্ব শিল্পীরা গান, নৃত্য, আবৃত্তি ও অভিনয় পরিবেশন করে।

আলোচনায় বক্তারা বলেন সুস্থধারার সংস্কৃতি এবং বাঙ্গালীর হাজার বছরের লালিত সংস্কৃতি চর্চা জাতিসত্ত্বার বিকাশ এবং মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারে। অপসংস্কৃতির গড্ডালিকা প্রবাহ বন্ধ করতে না পারলে আমাদের দৃশ্যমান ইট পাথরের উন্নয়ন ব্যর্থতায় পর্যবসিত হবে। মানুষকে জাগাতে হলে, সমাজে জাগরণ সৃষ্টি করতে হলে সংস্কৃতির আন্দোলনকে বেগবান করতে হবে।

জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোণা ও কিশোরগঞ্জ থেকে মাটি সাংস্কৃতিক গোষ্ঠীর সদস্য, শিল্পীরা এ আয়োজনে অংশ নেন এবং মধ্যরাত পর্যন্ত মাটি ও মানুষের গান পরিবেশন করে মাটি সাংস্কৃতিক গোষ্ঠীর এই অঞ্চলের শিল্পীরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image