• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫৮ এএম
মহানগর উত্তর আওয়ামী. শান্তি সমাবেশ. নেতাকর্মীদের ঢল

নিউজ ডেস্ক :      গত শনিবার (১১ মে) বিকাল সাড়ে ৩টায় সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়।এদিকে শনিবার সকাল থেকে এই সমাবেশে যোগ দিতে দলে দলে মোহাম্মদপুর গজনবী রোডে আসতে থাকেন আওয়ামী লীগ ও এর সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দুপুর হতে পুরো সমাবেশস্থল কয়েক হাজার নেতাকর্মীতে ভরে যায়। সমাবেশস্থল থেকে মোহাম্মদপুর বিহারী ক্যাম্প পর্যন্ত লোকে লোকারণ্য দেখা যায়।

বিকেল তিনটার দিকে সমাবেশের মূল কার্যক্রম শুরু হয়। দুপুর আড়াইটায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সে সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করতে দেখা যায়। পরে দুপুর ৩টায় মূল সমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কৃষি ও গবেষণা বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। সমাবেশে উপস্থিত হন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মী, বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দরা।

এসময় মঞ্চ থেকে আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বিএনপির সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ শান্তির পথে এগিয়ে যাচ্ছে। কিন্তু একটি মহল এই শান্তির দেশকে অশান্ত করে তুলতে চায়। গোলা পানিতে তারা তাদের স্বার্থ হাসিল করতে চায়। আমাদের এ সমাবেশ তাদের সে অশান্তির বিরুদ্ধে শান্তির বার্তা।

তারা আরও বলেন, বিএনপি-জামায়াত দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা করলে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। তাদের সব ষড়যন্ত্র-চক্রান্ত রুখে দেওয়া হবে।

‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিরুদ্ধে’ আয়োজিত এ সমাবেশে দুপুর থেকেই জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নানা স্লোগান দিয়ে আসতে থাকেন সমাবেশস্থলে।

১৮টি শর্তে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগকে এ সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এতে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকানিউজ২৪.কম / 11

আরো পড়ুন

banner image
banner image