• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বায়োব্যাংক আশাবাদের প্রতীক: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৫৫ এএম
বায়োব্যাংক আশাবাদের প্রতীক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক :  বাংলাদেশে মেডিকেল ও লাইফ সায়েন্সের অন্যান্য শাখার উদ্ভাবন এবং আবিষ্কারে বিশ্বমানের একটি জাতীয় বায়োব্যাংক প্রতিষ্ঠায় গুরুত্ব আরোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বায়োব্যাংককে বাস্তবে পরিণত করতে আসুন, আমরা একসঙ্গে কাজ করি। বায়োব্যাংক আশাবাদের প্রতীক, যা আমাদের একটি উন্নত ও স্বাস্থ্যকর বিশ্বের দিকে পরিচালিত করবে।  (খবর বাসস)

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ‘বাংলাদেশের সঙ্গে বায়োব্যাংকিং: রোগ ব্যবস্থাপনা ও প্রতিরোধে মঙ্গলবার একটি যৌথ পদ্ধতি’ শীর্ষক গোলটেবিল বৈঠকে সম্প্রচারিত ভিডিও বার্তায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, একটি সমন্বিত কৌশলগত সহযোগিতা এবং বাংলাদেশসহ গোটা বিশ্বের কোটি কোটি নাগরিকের মঙ্গল ও কল্যাণ জোরদারে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ায় এখানে উপস্থিত বিশিষ্টজন এবং সংস্থাকে আমি স্বাগত জানাচ্ছি। বাংলাদেশ সাম্প্রতিক বছরগুলোতে ক্লিনিক্যাল কেয়ার, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় প্রশংসনীয় অগ্রগতি অর্জন করেছে।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাস ও ইউরোপীয় ইউনিয়নের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠান আমাদের জাতীয় বায়োব্যাংক প্রতিষ্ঠার ভিত্তি তৈরি করবে।

প্রধানমন্ত্রী আশা করেন, বায়োব্যাংক রোগ নির্ণয়, প্রতিরোধ ও ব্যক্তিগত যত্নের ক্ষেত্রে সক্ষমতার উন্নতি ঘটাতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image