• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৩ টন জাটকা বিতরণ করা হয় এতিমখানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০০ পিএম
৩ টন জাটকা বিতরণ করা হয় এতিমখানা
জাটকা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা প্রশাসনের অভিযানে জব্দ হওয়া প্রায় ৩ টন জাটকা বিনামূল্যে এতিমখানায় বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজার থেকে জাটকাগুলো জব্দ করা হয়। মৎস্য বিভাগ ও কোস্ট গার্ড যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. আব্দুস ছাত্তার, লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, রায়পুর উপজেলা অতিরিক্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা সারোয়ার জামান, কোস্ট গার্ডের রায়পুর উপজেলা কন্টিজেন্ট কমান্ডার সিদ্দিকুল ইসলাম ও উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর জেলা মৎস্য বিভাগ সূত্র জানায়, লক্ষ্মীপুর মেঘনা উপকূলীয় জেলা। মেঘনা নদীর প্রায় ৭০ কিলোমিটার এলাকা লক্ষ্মীপুর জেলায়। ইলিশ উৎপাদন বৃদ্ধি, জাটকা সংরক্ষণ ও অবৈধ কারেন্ট জাল ব্যবহার বন্ধে নদীসহ সংশ্লিষ্ট এলাকায় মৎস্য বিভাগসহ সংশ্লিষ্ট প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছেন।

এরই ধারাবাহিকতায় ঘটনাস্থলে অভিযান পরিচালনা করা হয়। অভিযান টিমকে দেখে জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় প্রায় ৩ টন জাটকা। পরবর্তীতে জব্দ করা জাটকা গুলো ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। উদ্ধারকৃত জাটকা গুলোকে জনসম্মুখে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, জাটকা নিধন ও বিক্রি আইনত দণ্ডনীয় অপরাধ। অভিযান পরিচালনার সময় জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। তাই কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে উদ্ধারকৃত জাটকা গুলোকে এতিমখানা বিতরণ করে দেওয়া হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image