• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করতোয়া নদীতে দেশের বৃহত্তম ওয়াই ব্রিজ হবে : রেলমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৩ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৯ পিএম
করতোয়া নদীতে বৃহত্তম ওয়াই ব্রিজ হবে
রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন

নিউজ ডেস্ক :  রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, দেশের বৃহত্তম ওয়াই ব্রিজ হবে করতোয়া নদীতে । এরই মধ্যে সেতু নির্মাণের প্রস্তাব একনেকে পাস হয়েছে।

রোববার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে নৌকাডুবিতে মৃতদের পরিবারকে আওয়ামী লীগের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে সহায়তা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বোদা-মাড়েয়া এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি আউলিয়া ঘাটে একটি সেতু করে দেওয়ার। আমি কথা দিয়েছিলাম, এখানে সেতু হবে। এরই মধ্যে কাজ শুরু হয়েছে।

তিনি আরও বলেন, দেশের প্রথম ওয়াই ব্রিজ হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে। সেটি ছোট। আর পঞ্চগড়ের বোদা-মাড়েয়ায় ওয়াই ব্রিজটি হবে দেশের সবচেয়ে বড় ব্রিজ। এটির সংযোগ হবে মাড়েয়া থেকে কালিয়াগঞ্জ ও বড়শশীতে। ব্রিজের নকশা তৈরি করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

নূরুল ইসলাম সুজন বলেন, শুক্রবার বুয়েট থেকে ১০ সদস্যের একটি টিম আসছে বোদার আউলিয়া ঘাটে। তারা পরিদর্শন করে প্রতিবেদন দেবে। এরপর দরপত্র আহ্বান করে আগামী ডিসেম্বর-জানুয়ারি মাসে কাজ শুরু হবে।

জানা গেছে, পঞ্চগড়ের মাড়েয়া ও কালিয়াগঞ্জ ইউনিয়নকে পৃথক করেছে করতোয়া নদী। এই অঞ্চলে দীর্ঘদিন ধরেই একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা। বোদা উপজেলায় যাতায়াত করতে প্রতিদিন হাজারো মানুষ করতোয়া নদী পার হয় স্যালো মেশিনের নৌকায়।

স্থানীয়রা জানায়, প্রতি বছর মহালয়ার দিনে বোদার মাড়েয়ায় বদেশ্বরী মন্দিরে বিশেষ পূজা অর্চনা হয়। জনশ্রুতি রয়েছে, সীতার দেহের ১৬টি খণ্ডের একটি খণ্ড এই মন্দিরে রাখা হয়েছিল। এ কারণে দেশের বিভিন্ন স্থান থেকে দীর্ঘদিন ধরেই আউলিয়া ঘাট ব্যবহার করে করতোয়া নদী পার হয়ে বদেশ্বরী মন্দিরে পূজা দিতে আসে অগণিত মানুষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image