• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিয়ানমার সীমান্তে থেমে থেমে গুলির শব্দ, স্থানীয়রা আতঙ্কে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৯ পিএম
থেমে থেমে গুলির শব্দ-আতঙ্কে স্থানীয়রা
মিয়ানমার সীমান্ত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফনদ সংলগ্ন সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে থেমে থেমে ভারী গোলাবর্ষণের শব্দ শোনা যাচ্ছে। এতে সীমান্তে বসবাসকারীরা আতঙ্কের মধ্যে রয়েছেন। 

বুধবার রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত হ্নীলা ইউনিয়নের নাফনদ সংলগ্ন সীমান্ত এলাকায় মিয়ানমার অংশে থেমে থেমে গোলার শব্দ শোনা গেছে। রাত সাড়ে ১১টায় এসব তথ্য নিশ্চিত করেছেন হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী।

তিনি বলেন, বুধবার রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নাফনদ সংলগ্ন সীমান্ত এলাকায় মিয়ানমার অংশে ভারী গোলাবর্ষণের শব্দ শুনেছি আমরা। এতে বাংলাদেশ সীমান্ত এলাকায় বসবাসকারী লোকজন আতঙ্কে রয়েছেন। তবে আমি সীমান্তে বসবাসকারীদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ করেছি। পাশাপাশি বিষয়টি আমাদের স্থানীয় প্রশাসনকে জানিয়েছি।

নাফনদ সংলগ্ন সীমান্ত এলাকায় বসবাসকারীরা জানিয়েছেন, বুধবার রাতে হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং, মৌলভীবাজার, ফুলের ডেইল এলাকার বাসিন্দারা মিয়ানমার অংশে ভারী গোলাবর্ষণের শব্দ শুনেছেন; যা এখনও অব্যাহত আছে। গোলার শব্দে আতঙ্কিত হয়ে পড়েছেন বাংলাদেশ সীমান্তে বসবাসকারীরা।

হ্নীলার সীমান্ত এলাকার বাসিন্দা জামাল হোসেন বলেন, নাফনদের ওপার থেকে কিছুক্ষণ পরপর ভারী গোলাবর্ষণের শব্দ শুনছি। গোলাবর্ষণের ফলে এপারের লোকজন এবং বাড়িঘর কেঁপে উঠছে। আতঙ্কে আছি।

সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) এ ব্যাপারে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image