• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্ব রেকর্ড গড়ে জিতল পাঞ্জাব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩৮ পিএম
ইডেনে রান তাড়া করে জেতাটাই স্বাভাবিক ব্যাপার
বেয়ারস্টোর ১০৮ রান করে অপরাজিত

নিউজ ডেস্ক:  এতদিন শাহরুখ খান আর প্রীতি জিনতার জন্য ‘বীর-জারার’ লড়াই বলেই পরিচিত ছিল ম্যাচ। এবার ইতিহাসের পাতায় উঠে গেল কলকাতা-পাঞ্জাব যুদ্ধ। আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড তৈরি গড়ল পাঞ্জাব। ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) পরাস্ত করে পাঞ্জাব সুপার কিংসের স্যাম কুরানরা জিতল ৮ উইকেটে।

শুক্রবার (২৬ এপ্রিল) ইডেন গার্ডেন্সে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুরান। সাধারণত ইডেনে রান তাড়া করে জেতাটাই স্বাভাবিক ব্যাপার। কিন্তু এত বড় রান তাড়া করা সম্ভব, তা হয়তো পাঞ্জাব সমর্থকরা কল্পনাও করতে পারেননি। ২৬২ রানের লক্ষ্য কোনো বাধাই মনে হল না তাদের কাছে।

এতদিন আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছিল রাজস্থান রয়্যালস। ২০২০ সালে এই পাঞ্জাবের বিরুদ্ধে ২২৬ রান করে জিতেছিল তারা। এদিন নাইটরা তার থেকেও অনেক বেশি ২৬১ রান তুলেছিল। তবুও সেই রান টপকে গেলেন বেয়ারস্টোরা।

প্রথম ইনিংসটা ছিল নাইটদের দখলে। নারিন আর সল্টের জুটিতে রানের পাহাড়ে চেপেছিল গম্ভীর বাহিনী। একাধিক ক্যাচ ছেড়ে দেয় পাঞ্জাবের ফিল্ডাররা। পাওয়ার প্লে-তে উঠল ৭৬ রান। রাবাদাকে চার মেরে মাত্র ২৪ বলে অর্ধশত রান করলেও নারিন থামলেন ৩২ বলে ৭১ করে।

তখন ফিল সল্টের দাপট তখন চলছিল। কুরানের ইয়র্কারে সল্ট ফিরে গেলেন ৩৭ বলে ৭৫ রানে। ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেলদের রান জুড়ে নাইটরা থামল ২৬১ রানে। আর বেয়ারস্টোর ১০৮ রান করে অপরাজিত থাকলেন তিনি।

পাঞ্জাব ইনিংসের প্রথম থেকেই ঝড় দাপট দেখাতে থাকেন প্রভসীমরন সিং। এর পর সুনীল নারিন শশাঙ্ক সিংয়ের দাপটে দলীয় ২৬২ রান করে পাঞ্জাবকে জিতিয়ে দিল ৮ উইকেটে।

আইপিএলের ইতিহাসে ইডেন গার্ডেন্সে এক ইনিংসে এটাই সর্বোচ্চ রান। শুধু আইপিএল নয়, যে কোনো টি-টোয়েন্টি ক্রিকেটেই সর্বোচ্চ রান তাড়ায় নজির গড়ল প্রীতি জিনতার দল।

কলকাতা নাইট রাইডার্স: ২৬১/৬ (সল্ট ৭৫, নারিন, ৭১, অর্শদীপ ৪৫/২)

পাঞ্জাব কিংস: ২৬২/২ (বেয়ারস্টোর ১০৮, শশাঙ্ক ৬৮, নারিন ২৪/১)

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image