• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবি শিক্ষকের উপর হামলা, মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৯ পিএম
ইবি শিক্ষকের উপর হামলা
মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের ওপর বুধবার (৭ জুন) সকালে হামলার ঘটনা ঘটে। এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জমা দেন তিনি। এদিকে বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯ টায় শিক্ষক হামলার প্রতিবাদে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছে আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

এসময় অভিযুক্ত হামলাকারী ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদকে গ্রেফতার ও শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করেন এবং পরে প্রধান ফটক ছেড়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এসময় যে দাবিগুলো তুলে ধরেন- হামলাকারী ব্যাংক কর্মকর্তাকে শাস্তির আওতায় আনতে হবে, অগ্রণী ব্যাংক ইবি শাখার কার্যক্রম একদিনের জন্য বন্ধ রাখতে হবে, প্রশাসন এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে, লাঞ্চিতকারী কর্মকর্তাকে ক্ষমা চাইতে হবে।

এঘটনার এক ঘন্টা পর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলাম ঘটনাস্থলে আসেন। এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরা যথাযথ কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। তবে সময়ের মধ্যে প্রশাসন পদক্ষেপ গ্রহণ না করলে ২৪ ঘন্টা পর পুনরায় আন্দোলনের দাবি জানিয়ে কর্মসূচি স্থগিত করেন শিক্ষার্থীরা।

এসময় সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলাম (ভারপ্রাপ্ত প্রক্টর) বলেন, আমরা শিক্ষার্থীদের অনুরোধ করেছি যেন তারা সাধারণ মানুষের ভোগান্তি নিরসনে অবরোধ তুলে নেয়। তারা আমাদের কথা রেখেছে। আমরা তাদের কথা দিয়েছি যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের এই দাবি আমাদেরও দাবি। এবিষয়ের সাথে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, শিক্ষক সকলেই একমত। এবিষয়ে জিডি করা ও প্রশাসনিক প্রক্রিয়ার মধ্যে দিয়ে কাজ করা হবে। 

প্রসঙ্গত, বুধবার (৭ জুন) বুধবার কুষ্টিয়ায় হাউজিং ডি ব্লক আবাসিক এলাকায় হাটতে বের হলে অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের ওপর হামলা করেন অগ্রণী ব্যাংকের (কুষ্টিয়া চৌড়হাস ব্রাঞ্চ) কর্মকর্তা সোহেল মাহমুদ। বাড়ি ও জায়গা নিয়ে প্রতিহিংসার জেরে ঐ অধ্যাপকের উপর চড়াও হন এই প্রতিবেশী ব্যাংক কর্মকর্তা। পরে আহত অধ্যাপককে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়। পূর্বেও এই সমস্যা আলোচনা করে সমাধান করা হয়েছিল বলে জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তপন কুমার জোদ্দার।

এদিকে অগ্রণী ব্যাংক ইবি শাখায় অভিযুক্ত হামলাকারী সোহেল মাহমুদকে ব্যাংক থেকে অব্যাহতির দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেছে শিক্ষার্থীরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image