• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মানিকগঞ্জ-২ আসনে ১৪ জনের মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
মানিকগঞ্জ-২ আসনে ১৪ জনের মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা
নির্বাচন কমিশন

সাকিব আহমেদ (মানিকগঞ্জ) : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারকা আসন খ্যাত ১৬৯, মানিকগঞ্জ-২ ( সিংগাইর- হরিরামপুর- সদরের আংশিক) আসনে ১৪জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। 

মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন, বর্তমান সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দেশ বরেণ্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম, জাতীয় পার্টি মনোনীত মানিকগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য এস. এম আব্দুল মান্নান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খাঁন হান্নান, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলু, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য  সাবেক ছাত্রলীগ নেতা শাহাবুদ্দিন আহমেদ চঞল, প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার সারোয়ার আলম, বাংলাদেশ তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক  অ্যাড. ফেরদৌস আহমেদ আসিফ, জাকের পার্টির আজিজুর রহমান, জাসদের রফিকুল ইসলাম সিদ্দিকী, তৃণমুল বিএনপি'র মোঃ জসিম উদ্দিন, বিএনএম-এর এ. কে. এম. ইকবাল, বাংলাদেশ সুপ্রিম পার্টির এ. কে. নাহিদ ও কৃষক শ্রমিক জনতা লীগের তানভীর হাসান।

৩ ডিসেম্বর (রোববার) মানিকগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাইবাচাইয়ে প্রাথমিকভাবে দশ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং চার জন প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল ঘোষণা করা হয়। এর মধ্যে প্রস্তাবকারী ও সমর্থনকারী নির্বাচনী এলাকার ভোটার না হওয়ায় তৃণমূল বিএনপি'র মোঃ জসিম উদ্দিন, সমর্থনকারী ১০ জনের মধ্যে ৬ জনের স্বাক্ষর সঠিক থাকলেও বাকি চারজনের স্বাক্ষর সঠিক নয় এবং একজন মৃত ব্যক্তি প্রমাণ হওয়ায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য আ. লীগের দলীয় বিদ্রোহী প্রার্থী শাহাবুদ্দিন আহমেদ চঞ্চল,  অনুপস্থিত ও প্রয়োজনীয় কাগজপত্র আনুষাঙ্গিক তথ্য উপস্থাপন না করতে পারায় প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সারোয়ার আলম ও ব্যাংক ঋণ পরিশোধ না থাকায় সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম আব্দুল মান্নান এর মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল ঘোষনা করা হয়।

এ ব্যাপারে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক রেহেনা আকতার জানান, ঋণ খেলাপি এবং প্রয়োজনীয়  কাগজপত্রের কিছু ত্রুুটি থাকায় চার জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল ঘোষণা করা হয়েছে। তবে আগামি ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বরের মধ্যে এ বিষয়ে আপিল করতে পারবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image