• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনুমতি ছাড়া পশুর হাট বসালে মালিককে ধরে নেওয়া হবে: ডিএমপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৩ পিএম
আয়োজিত সংবাদ সম্মেলন
ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

নিউজ ডেস্ক:  রাজধানীতে দুটি স্থায়ীসহ মোট কোরবানির পশুর ১৯টি হাটের অনুমোদন দেওয়া হয়েছে। এর বাইরে অনুমতি ছাড়া কোরবানির পশুর হাট বসালে পশুসহ মালিককে ধরে নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

শুক্রবার রাজধানীর কোরবানির পশুর হাটে ডিএমপির গৃহীত নিরাপত্তা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন হুঁশিয়ারি দেন।

ডিএমপি কমিশনার বলেন, নির্ধারিত জায়গার বাইরে আশপাশের এলাকা বা সড়কে কোনো পশু রাখলে সংশ্লিষ্ট ইজারাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, ঢাকার ভেতরে পশুর হাটে যারা (স্বেচ্ছাসেবীসহ হাট ইজারাদার, আইনশৃঙ্খলা বাহিনী) কাজ করবেন তাদের সমন্বয় থাকবে। পশুর হাটে অজ্ঞান পার্টি ও মলম পার্টির ব্যাপারে ডিবির টিম সজাগ থাকবে। হাট ও হাটের আশপাশে অজ্ঞান পার্টি ও মলম পার্টির ব্যক্তি দেখলেই সঙ্গে সঙ্গে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি জাল টাকার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

হাবিবুর রহমান বলেন, যারা গরু বেচাকেনা করবেন তাদের নিরাপত্তার জন্য গোয়েন্দা পুলিশ থাকবে। পাশাপাশি যারা ঢাকার বাইরে থেকে ট্রাকে গরু আনবেন তাদের হাইওয়ে পুলিশ, নৌপথে যারা গরু আনবেন তাদের জন্য নৌ-পুলিশ নিরাপত্তা দেবে। এছাড়া পশুর হাটগুলোয় ড্রোন পেট্রলিং থাকবে। তিনি আরো বলেন, পশুর হাটকে কেন্দ্র করে যেন যানজট সৃষ্টি না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। ঘরমুখো মানুষ যারা যাতায়াত করবেন তারা যেন নির্বিঘ্নে চলাচল করতে পারেন।

এছাড়া কোরবানির পশুর হাটে নিরবচ্ছিন্ন বিদ্যুতের জন্য বিদ্যুৎ বিভাগকে অনুরোধ করা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার। সরাসরি পশুর হাটের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে অনলাইনে পশু কিনছেন অনেক ক্রেতা। তাদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, আমাদের সাইবার টিম অনলাইনের পশুর হাট মনিটর করবে। পাশাপাশি আপনারাও অনলাইনে সতর্কতার সঙ্গে জেনে-বুঝে পশু কিনবেন।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image