• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষকের শ্রদ্ধা নিবেদনে স্থানীয়দের ক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪৯ পিএম
জুতা পায়ে, শহীদ মিনার, শিক্ষক, ক্ষোভ

রাজবাড়ী প্রতিনিধি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গত বুধবার রাজবাড়ী জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্থায়ী /অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।এসময় অনেক শিক্ষক বেদিতে উঠে জুতা পায়ে ছবি তোলে।এভাবে শহীদ মিনারের পবিত্রতা নষ্ট করা হয়।

জেলার বালিয়াকান্দি উপজেলা নারুয়া লিয়াকত আলী স্কুল এন্ড কলেজ এ ঘটনা ঘটেছে।এদিন সকাল থেকে শহীদ মিনারে শ্রদ্ধা জানান স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় স্কুলটির সহকারী শিক্ষক মো: আব্দুল সবুর মিলন জুতা পায়ে বিদ্যালয়ের অন্য শিক্ষকদের শহীদ মিনারের বেদিতে উঠে ছবি তোলেন। ছবিটি কোনো এক ছাত্র ফেসবুকে আপলোড করে দিলে তা ভাইরাল হয়ে যায়।

নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগ কর্মী ও ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করে বলেন, এটি দেশ ও জাতির জন্য একটি লজ্জার ব্যাপার। শহীদ মিনারের পবিত্রতা রক্ষার বিষয়ে শিক্ষকের কাছ থেকে শিক্ষার্থীরা শিক্ষা নেবে। এখন শিক্ষকেরাই যদি জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সম্মান প্রদর্শন করতে না পারেন, তাহলে তাঁদের কাছ থেকে কোমলমতি ছেলেমেয়েরা কী শিক্ষা পাবে? এ ধরনের ঘটনা শহীদদের প্রতি অশ্রদ্ধার শামিল।

শিক্ষক আব্দুর সবুর মিলন বলেন, আমি জুতা পড়ে শহীদ মিনারে উঠিনি। ছবিটি দেখার জন্য তার Whats app নাম্বারে দিতে চাইলে। তিনি একটি নাম্বার দেন। সেই নাম্বারের অনুকূলে কোন whats app অ্যাকাউন্ট পাওয়া যায়নি।

অধ্যক্ষ বলেন, ছবিটি আসলে হুমজিক্যালি ছবি তুলে ফেলেছেন। সেটা ঠিক করেনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image