• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

‘পেয়ারার সুবাস’ পেলেন না রুবেল, অঝোরে কাঁদছেন জয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩৭ পিএম
এসেই চলে গেলেন না ফেরার দেশে
অঝোরে কাঁদছেন জয়া

নিউজ ডেস্ক:  হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার (৭ ফেব্রুয়ারি) মারা গেছেন অভিনেতা আহমেদ রুবেল। ঢাকা থিয়েটারের আয়োজনে বৃহস্পতিবার সকালে শিল্পকলা একাডেমিতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের মানুষ। হঠাৎ তার মৃত্যুর খবরে কান্নায় ভেঙে পড়েন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

‘পেয়ারার সুবাস’ সিনেমায় একসঙ্গে কাজ করেছিলেন দু’জনে। দুদিন পরেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে নুরুল আলম আতিকের নির্মিত নতুন এই ছবি। খুব ইচ্ছা ছিল দুজনে মিলে সিনেমার বিশেষ প্রদর্শনীটি উপভোগ করার। কিন্তু নিয়তি যেন তা হতে দিল না। কাছে এসেই চলে গেলেন না ফেরার দেশে।

‘পেয়ারার সুবাস’-এর বিশেষ প্রদর্শনী ছিল বসুন্ধরা সিটির সিনেপ্লেক্সে। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা আহমেদ রুবেল। এই প্রদর্শনীতেই যোগ দিতে উত্তরা থেকে নিজে গাড়ি চালিয়ে রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে এসেছিলেন ।

প্রিয় সহকর্মীকে হারিয়ে প্রিমিয়ার শো’তে কান্নায় ভেঙে পড়েন জয়া। কোনোভাবেই রুবেলের মৃত্যু মেনে নিতে পারছেন না জয়া। কারণ একসঙ্গে বসেই এই সিনেমা উপভোগ করার কথা ছিল তাদের।

জয়া কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘বিশ্বাস হচ্ছে না এমন ভয়াবহ খবর, মনে হচ্ছে ওনার কাছে ছুটে যাই। স্ক্রিনে আবার তাকে দেখি। পরপর আমার দুটি কাজ ‘অলাতচক্র’ এবং ‘পেয়ারার সুবাস’-এ সহ-অভিনেতা তিনি।’

তিনি আরও বলেন, আমি এখনো বিশ্বাস করতে পারছি না রুবেল ভাই নেই। আমার মনে হয়, রুবেল ভাই থাকলে নিশ্চয়ই চাইতেন না আমাদের শো বাতিল হোক।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রুবেলের মরদেহ শিল্পকলা একাডেমিতে আনা হয়। তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন। তার আত্মার শান্তি কামনা করেন সহকর্মী, অগ্রজ, অনুজরা।

গাজীপুরে নেয়া হয় আহমেদ রুবেলের মরদেহ, সেখানেই চিরনিদ্রায় শায়িত হবেন এ অভিনেতা।
 
তার মৃত্যুর সংবাদে শোকস্তব্ধ সংস্কৃতি অঙ্গন। অশ্রুসিক্ত নয়নে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান সহকর্মী থেকে শুরু করে অগ্রজ-অনুজ এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

 মঞ্চ, টেলিভিশন আর সিনেমার দর্শকপ্রিয় মুখ ছিলেন আহমেদ রুবেল। অকাল প্রয়াণের শূন্যতা পূরনীয় নয়, বলছেন সংস্কৃতিজনরা।
 
সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয় জীবন শুরু। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। হুমায়ূন আহমেদের ‘পোকা’ নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পান রুবেল। তিনি চলে গেছেন, রেখে গেছেন তার কাজ। কাজ দিয়েই আহমেদ রুবেল থাকবেন শোবিজ কর্মীদের অন্তরে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image