• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩লক্ষ টাকা জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:২৫ পিএম
রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে
৩ লক্ষ টাকা জরিমানা

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ে  অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মোঃ ওমর শরীফ(৩২)  নামে এক ব্যাক্তিকে ভ্রাম্যমাণ আদালতে তিন লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরের দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও  নির্বাহী ম্যাজিস্টেট মানস চন্দ্র দাস উপজেলার ১নং রামগড় ইউনিয়নের হাতিরগেদা  এলাকায় এ অভিযান পরিচালনা করেন। 

ইজারা ব্যতীত অবৈধভাবে বালু উত্তোলনের গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স সহ মোবাইল কোর্ট পরিচালিত হয়। উল্লেখিত স্থানে "বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০" অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা কালে পাইপসহ বালু উত্তোলনের ২টি মেশিন, ১টি এস্কেভেটর, উত্তোলিত বালু পরিবহনের জন্য বালু বোঝাই ১টি ট্রাক এবং প্রায় ৫ হাজার ঘনফুট সাদা বালু জব্দ করা হয়। 

ঘটনাস্থলে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযুক্ত মো:ওমর শরীফ (৩২), পিতা- মো: এরশাদ উল্ল্যাহকে আটক করা হয়। অপরাধ স্বীকার করায় 'বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০' এর সংশ্লিষ্ট ধারায় অভিযুক্ত কে ৩ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৪মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ডের অর্থ নগদ পরিশোধ করায় আসামিকে সতর্ক করে খালাস দেওয়া হয়।                                    

রামগড় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মানস চন্দ্র দাস জানান, পাইপসহ জব্দকৃত বালু উত্তোলনের মেশিন দুটি এবং বালু পরিবহনে ব্যবহৃত ট্রাকটি রামগড় থানার সংশ্লিষ্ট উপপরিদর্শকের নিকট জিম্মায় দেওয়া হয় এবং এস্কেভেটর ও ৫হাজার ঘনফুট বালু স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যের জিম্মায় দেওয়া হয়। অর্থদণ্ড বাবদ আদায়কৃত অর্থ চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।  জব্দকৃত মালামাল বিধি মোতাবেক নিলামে বিক্রি করে আদায়কৃত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image