• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ওমানে বাংলাদেশের এমপি আটক, ১২ ঘণ্টা পর মুক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৩ এএম
হাফা হাউস মাসকট হোটেলে দলীয় নেতাকর্মী
খাদিজাতুল আনোয়ার সনি

নিউজ ডেস্ক:  অনুমতি ছাড়া রাজনৈতিক সভা করার অভিযোগে মঙ্গলবার রাতে আটকের ১২ ঘণ্টা পর চট্টগ্রামের সংরক্ষিত মহিলা আসন-১৯ এর সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনিকে মুক্তি দিয়েছে ওমানের পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কূটনীতিক জানিয়েছেন, খাদিজাতুল আনোয়ার মঙ্গলবার ব্যক্তিগত সফরে ওমানে যান এবং রাতে হাফা হাউস মাসকট হোটেলে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন।

তিনি বলেন, সেখানে অনুমতি ছাড়া রাজনৈতিক সভা করা বেআইনি হওয়ায় রাত সাড়ে ১০টার দিকে সভা চলাকালে আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। ওমানে বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপে বুধবার সকাল ১০টার দিকে তাকে মুচলেকা দিয়ে মুক্তি দেওয়া হয়। তবে তার সঙ্গে আটক তার সহযোগীদের মুক্তি দেওয়া হয়নি।

ওমান সরকারের অনুমতি ছাড়া রাজধানী মাসকাটে একটি রাজনৈতিক সভায় যোগ দেওয়ায় দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছিলেন সংরক্ষিত আসনের (চট্টগ্রাম) সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি। গতকাল মঙ্গলবার স্থানীয় হাফফা হাউস মাসকাট হোটেলে এ ঘটনা ঘটে।

দূতাবাস অনানুষ্ঠানিকভাবে বিষয়টি ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে।

জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বুধবার বলেন, এ বিষয়ে তার কাছে আনুষ্ঠানিক কোনো তথ্য নেই। কোনো এমপি ব্যক্তিগত সফরে থাকতে পারেন জানিয়ে মন্ত্রী বলেন, এ মুহূর্তে এমপিদের কোনো দল ওমানে সরকারি সফরে নেই।

খাদিজাতুল আনোয়ার সনি আওয়ামী লীগের রাজনীতিবিদ ও সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের মেয়ে। তিনি ২০১৯ সালে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য হন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image