• ঢাকা
  • বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫২ পিএম
ধীরে ধীরে বিদায় নিচ্ছে শীত
বজ্রসহ বৃষ্টি

নিউজ ডেস্ক :  শীত ধীরে ধীরে বিদায় নিচ্ছে। দেশের বিভিন্ন স্থানে  তাপমাত্রা বাড়তে শুরু করেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, কয়েক দিনের মধ্যে তাপমাত্রা আরও বেড়ে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পঞ্চগড়ের তেঁতুলিয়ায়  শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ ছাড়া চুয়াডাঙ্গা, কুড়িগ্রামের রাজারহাট এবং মৌলভীবাজারের শ্রীমঙ্গলেও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছে, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে। সেইসঙ্গে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।
 
সারাদেশে আগামীকাল রোববার (১১ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে, আর রাতের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। পরদিন সোমবার (১২ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

আগামী কয়েক দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  
 
মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় আবহাওয়া অফিস বলছে, আগামী সোমবার পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বর্ধিত ৫ দিন বৃষ্টি অথবা বজ্রসহ হতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image