• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মনজুরুল আহসান খানকে সিপিবি থেকে অব্যাহতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৮ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪৪ পিএম
আবার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে
মনজুরুল আহসান খান

নিউজ ডেস্ক:  শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের দায়ে মনজুরুল আহসান খানকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টার পদ থেকে স্থায়ী অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তার সদস্যপদ আগামী ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দলের কেন্দ্রীয় কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিপিবির শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য দলের গঠনতন্ত্র অনুযায়ী মনজুরুল আহসানের বিরুদ্ধে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। সদস্যপদ স্থগিত থাকা অবস্থায় তার বিরুদ্ধে নতুন কোনো অভিযোগ উঠলে আবার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

তবে মনজুরুল আহসান খানের কোন কর্মকাণ্ডে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়েছে, সে সম্পর্কে সিপিবির সংবাদ বিজ্ঞপ্তিতে কিছু বলা হয়নি। দলটির সূত্র থেকে জানা গেছে, সম্প্রতি একটি পত্রিকায় তিনি সিপিবির বর্তমান নেতৃত্বের সমালোচনা করে বক্তব্য দিয়েছিলেন। এ বিষয়টিই তার বিরুদ্ধে দলের শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে অন্যতম কারণ।

দলটির সভাপতি মো. শাহ আলমের সভাপতিত্বে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে আজকের সভা অনুষ্ঠিত হয়। এ সময় আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স), সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, এ এন রাশেদা, লক্ষ্মী চক্রবর্তী, মোতালেব মোল্লা প্রমুখ।

যোগাযোগ করা হলে মনজুরুল আহসান খান গণমাধ্যমকে বলেন, আমি একটি চিঠি পেয়েছি। এ বিষয়ে আমি কোনো কথা বলতে চাই না।

উল্লেখ্য, মনজুরুল আহসান খান পাকিস্তান আমলে ৬০ এর দশক থেকে বাম রাজনীতিতে জড়িত। তিনি ১৯৯৯ সালে সিপিবির সভাপতি নির্বাচিত হন। দায়িত্ব পালন করেন টানা ১৩ বছর। ২০১২ সালে তিনি দলের উপদেষ্টা নির্বাচিত হন।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image