• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাইডেনের জন্মদিনে হোয়াইট হাউজে বিয়ের উৎসব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৪৩ পিএম
বাইডেনের জন্মদিন
হোয়াইট হাউজে বিয়ের উৎসব

নিউজ ডেস্ক:  জমকালো আয়োজনে হোয়াইট হাউসে ১৯ নভেম্বর বিয়ে হলো বাইডেনের নাতনি নাওমি বাইডেনের। ১৮১২ সাল থেকে এখন পর্যন্ত ১৮টি বিয়ের অনুষ্ঠান আয়োজিত হয়েছে আমেরিকান প্রেসিডেন্টের সরকারি বাসভবনে। নাওমি-পিটারের বিয়ে সেই তালিকায় ১৯তম সংযোজন। এই প্রথম কোনও প্রেসিডেন্টের নাতনির বিয়ের সাক্ষী হলো এই ভবন।

বাইডেনের ৮০তম জন্মদিন উদযাপনের চেয়েও এদিন হোয়াইট হাউজকে বিয়ের সাজে সাজানো নিয়ে বেশি ব্যস্ত ছিলেন বাইডেন ও তার প্রশাসন।

প্রেসিডেন্ট-পুত্র হান্টার বাইডেন এবং তার প্রথম স্ত্রী ক্যাথলিন বুলের কন্যা। বয়স ২৮ বছর। নাওমি একজন আইনজীবী। পিটারের বয়স ২৫ বছর। স্বামী পিটারও আইন পেশায় রয়েছেন। পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থী। গত চার বছর ধরে সম্পর্কে রয়েছেন নাওমি ও পিটার।

গত জুলাই মাসে করা একটি টুইটে নাওমি প্রথম জানিয়েছিলেন যে হোয়াইট হাউস চত্বরেই বিয়ে করতে চলেছেন তারা। লিখেছিলেন, ‘‘কোথায় বিয়ে করতে চলেছি শেষ পর্যন্ত তা ঠিক করে ফেলেছি আমরা সাউথ লন-ই সেই জায়গা! উৎসাহ ধরে রাখতে পারছি না আর।’’

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম ও একমাত্র প্রেসিডেন্ট হিসাবে হোয়াইট হাউজেই বিয়ে সেরেছিলেন গ্রোভার ক্লিভল্যান্ড। ১৮৮৫ থেকে ১৮৮৯ এবং ১৮৯৩ থেকে ১৮৯৭ পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন।

৪৭ বছর বয়সে প্রেসিডেন্ট হিসাবে হোয়াইট হাউজে প্রবেশের সময় গ্রোভার ক্লিভল্যান্ড অবিবাহিত হয়েছেন। দুই বছর পর তিনি ফ্রান্সিস ফলসমকে বিয়ে করেন। তাদের বিয়ে সম্পন্ন হয় হোয়াইট হাউজের ব্লু রুমে। সেসময় ফ্রান্সিসের বয়স ছিল মাত্র ২১ বছর।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image