• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গোবিন্দগঞ্জে কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার, আটক - ৭


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
গোবিন্দগঞ্জে কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার
আটক - ৭

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে পাচারকালে ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের একটি বিরল প্রজাতির বন্যপ্রাণী ‘তক্ষক’ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের থানা মোড় এলাকায় একটি মাইক্রোবাস তল্লাশি করে তক্ষকটি উদ্ধার করা হয়। 

এসময় চালক কৌশলে পালিয়ে গেলেও পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে ৭ জনকে আটক করা হয়েছে। সেইসাথে মাইক্রোবাসটি (যাহার রেজিস্ট্রেশন নাম্বার ঢাকা মেট্রো চ- ৫৬-২৬৫৪) জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ ফিল্ড রেজিমেন্টের আর্টিলারীর সদস্য সাভারে কর্মরত ও  ঠাকুরগাঁও সদর উপজেলার লাউথুতি গ্রামের আব্দুল বারেকের ছেলে জয়েন উদ্দীন (২৭), হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়া পাড়ার মৃত খোরশেদ আলমের ছেলে আব্দুল খালেক রতন (৪২), মাদারীপুরের রাজৈর উপজেলার বদর পাশা গ্রামের আব্দুল খালেক শেখের ছেলে এনায়েত শেখ (৩০), ঠাকুরগাঁও এর রাণীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের বেলাল হোসেনের ছেলে ফাইদুল ইসলাম (৩৬), ঢাকার সাভার উপজেলার কর্ণপাড়া গ্রামের মৃত শওকত আলীর ছেলে লিয়াকত আলী (৫০), রাজবাড়ী সদর উপজেলার খোলাবাড়ীয়া গ্রামের মৃত মনতাজ আলীর ছেলে জসিম উদ্দীন (৪০) এবং  সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নুরনগর (উত্তরপাড়া) গ্রামের শহিদুল ইসলামের ছেলে সারোয়ার (২৩)।

গোবিন্দগঞ্জ থানার চৌকস অফিসার এসআই প্রলয় বর্মা জানান,উদ্ধার হওয়া তক্ষকটি প্রায় ৮ ইঞ্চি লম্বা। ৫০ গ্রাম ওজনের তক্ষকটির আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। পাচারকারীরা শপিং ব্যাগে করে হাইস মাইক্রোবাসের সিটের নিচে লুকিয়ে রেখে পাচার করছিল।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ শামছুল আলম জানান গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে প্রাণী সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে।তাদেরকে শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ চৌকি আদালতে পাঠানো হয়েছে। সেইসাথে তক্ষকটিকে গোবিন্দগঞ্জ বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়াও হাইস মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image