• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রথম আর্জেন্টাইন হিসেবে গোলের সেঞ্চুরি মেসির


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৪ এএম
মেসির আরেকটি জাদুকরী মুগ্ধতা দেখলো বিশ্ব ফুটবল
লিওনেল মেসি

নিউজ ডেস্ক:  জাতীয় দলের হয়ে গোলের সেঞ্চুরি পেতে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ীর লাগলো ১৭৪ ম্যাচ

বিশ্বকাপ জয়ের ঠিক ১০০ দিন পর লিওনেল মেসির আরেকটি জাদুকরী মুগ্ধতা দেখলো বিশ্ব ফুটবল। ঘরের মাঠে আর্জেন্টিনার হয়ে মেসি ১০০তম গোলের মাইলফলক অর্জন করলেন। দেশের প্রথম খেলোয়াড় হিসেবে স্পর্শ করলেন আন্তর্জাতিক ফুটবলে গোলের তিন অঙ্ক। পাশাপাশি দুর্দান্ত হ্যাটট্রিকে প্রতিপক্ষ কিরাসাওকে গোল বন্যায় ভাসিয়ে দেয় লিওনেল স্কালোনির দল।

ক্যারিবীয় অঞ্চলের দ্বীপরাষ্ট্র কুরাকাও এর সঙ্গে প্রীতি ম্যাচে ৭-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল আর্জেন্টিনা। বুধবার বাংলাদেশ সময় সকালে নিজেদের মাঠে সান্তিয়াগো দেল এস্তেরোতে বিরতির আগেই পাঁচ গোল দেন মেসিরা। দ্বিতীয়ার্ধে আসে আরও দুই গোল।

৯৯ গোল নিয়ে মাঠে নামেন ৩৫ বছর বয়সী মেসি। গোলের সেঞ্চুরি পেতে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ডের লাগল ১৭৪ ম্যাচ।

কুরাকাও গোলরক্ষক এলয় রুম ৯টি সেভ করেন। তা না হলে আর্জেন্টিনার জয়ের ব্যবধান আরও বাড়ত। ম্যাচের ২০ থেকে ৩৭ মিনিট এই ১৭ মিনিটে হ্যাটট্রিক করেন মেসি। বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার এই বিশাল জয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মেসি।

ইতিহাসের মাত্র তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়লেন এই পিএসজি তারকা। জাতীয় দলের হয়ে ১৭৪ ম্যাচে ১০২ গোল করলেন মেসি। এর আগে এই রেকর্ড আছে আলী দাইয়ি ও ক্রিস্তিয়ানো রোনালদোর। ইরানের সাবেক স্ট্রাইকার দাইয়ির নামের পাশে আছে ১৪৮ ম্যাচে ১০৯ গোল। তিনি ২০০৪ সালের নভেম্বরে শততম গোল করেন। ১৯৮ ম্যাচে ১২২ গোল নিয়ে শীর্ষ অবস্থান পর্তুগালের ফরোয়ার্ড রোনালদোর। ২০২০ সালে গোলের সেঞ্চুরি স্পর্শ করেন তিনি।

১৭ বছর আগে আর্জেন্টিনার হয়ে মেসির প্রথম গোল করেছিলেন ২০০৬ সালে। প্রীতি ম্যাচের বাইরে মেসির গোলের সংখ্যা ৫৪। যার মধ্যে ২৮ গোল এসেছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে। ফুটবল বিশ্বকাপ ও কোপা আমেরিকায় তিনি করেছেন সমান ১৩ গোল করে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image