• ঢাকা
  • শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

একদিনের জন্য স্বৈরশাসক হতে চান ট্রাম্প


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩৬ এএম
ডোনাল্ড ট্রাম্প
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

নিউজ ডেস্ক: ট্রাম্পের  হুঁশিয়ারি,  তার বিরুদ্ধে মামলা হলে গোটা যুক্তরাষ্ট্র জুড়ে 'আলোচনা' হবে। প্রকৃতপক্ষে, আপিল আদালতে চলমান শুনানি সেই দিকে যাচ্ছে বলে মনে হচ্ছে। 

 প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প, যিনি ২০২৪ সালের নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে রাষ্ট্রপতি পদের মনোনয়নের জন্য প্রতিদ্বন্দ্বীদের মধ্যে সবচেয়ে এগিয়ে, জোর দিয়ে বলেছেন, তিনি যদি পুনরায় রাষ্ট্রপতি নির্বাচিত হন তবে তিনি কমপক্ষে এক মেয়াদের জন্য স্বৈরশাসক হয়ে উঠবেন।

  উল্লেখ্য, এই মন্তব্যের মাত্র একদিন আগে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন  তার বিরুদ্ধে মামলা হলে গোটা মার্কিন যুক্তরাষ্ট্রে 'আন্দোলন' হবে। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার বক্তৃতায় বারবার বলে আসছেন, ট্রাম্প দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে আমেরিকার গণতন্ত্রে অশান্তি দেখা দেবে।

তবে একই সময়ে, প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি দুটি কাজ করার জন্য 'একদিনের জন্য স্বৈরশাসক' হওয়ার কথা ভাবছেন।  মার্কিন-মেক্সিকো সীমান্তে অবৈধ চলাচল বন্ধ করা এবং শক্তি প্রকল্পের প্রচার।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় থাকাকালীন, ডেমোক্র্যাট পার্টির সংখ্যাগরিষ্ঠতা নিয়ে প্রতিনিধি পরিষদের দ্বারা তাকে দুবার অভিশংসিত করা হয়েছিল, তবে সিনেটে রিপাবলিকানদের জন্য তিনি উভয়বারই খালাস পেয়েছিলেন। কিন্তু এখন ডোনাল্ড ট্রাম্পের বিচার হবে ৪ মার্চ জো বাইডেনের জয়ী ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনকে উল্টে দেওয়ার ষড়যন্ত্রের অভিযোগে।

মঙ্গলবার, আপিল আদালতের তিন বিচারকের একটি প্যানেল ডোনাল্ড ট্রাম্পের আইনজীবীদের যুক্তির সাথে একমত হতে দেখা যায়নি, প্রাক্তন রাষ্ট্রপতি হিসাবে তাকে ২০২০ সালের নির্বাচন উল্টে দেওয়ার ষড়যন্ত্রের অভিযোগে বিচার থেকে অব্যাহতি দেওয়া উচিত এমন আর্জি ছিল তার আইনজীবীদের।

ডোনাল্ড ট্রাম্প জর্জিয়াতে নির্বাচন-সম্পর্কিত অভিযোগেরও সম্মুখীন হচ্ছেন এবং হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার সময় তার সাথে বেআইনিভাবে গোপনীয় নথি বহন করার অভিযোগে ফ্লোরিডায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image