• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ৬


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৬ এএম
ক্যালিফোর্নিয়ায়
বন্দুকধারীর গুলিতে শিশুসহ নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬ মাসের এক শিশুসহ অন্তত ৬ জন নিহত হয়েছে। শিশুটির মায়ের বয়স মাত্র ১৭ বছর। স্থানীয় সময় সোমবার (১৬ জানুয়ারি) এ হত্যাকাণ্ড ঘটে। কর্তৃপক্ষ একে ‘ভয়াবহ গণহত্যা’ বলে আখ্যা দিয়েছে।

রয়টার্সে বলা হয়, ক্যালিফোর্নিয়ার প্রধান কৃষি উপত্যকার তুলারে কাউন্টির একটি গ্রামে এ ঘটনা ঘটে। অঙ্গরাজ্যের প্রধান দুই শহর লস অ্যাঞ্জেলেস এবং সানফ্রান্সিসকোর মধ্যবর্তী একটি কৃষিপ্রধান গ্রাম গোশেনে বন্দুকধারীরা এ হামলা চালায়। গ্রামটিতে অন্তত ৫ হাজার ৪শ লোকের বসবাস।

কাউন্টি শেরিফ এ হত্যাকাণ্ডের পেছনে মাদক কারবার সংক্রান্ত কোন বিষয় জড়িত থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন। কারণ যে বাড়িতে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে সে বাড়িতেই কয়েক দিন আগে মাদক থাকার সন্দেহে তল্লাশি চালানোর জন্য নির্দেশ দিয়েছিলেন আদালত।

তুলারে কাউন্টি শেরিফ মাইক বুড্রৌ বলেছেন, ‘আমরা বিশ্বাস করি যে, এ হত্যাকাণ্ডের মাধ্যমে হত্যাকারীরা একটি বার্তা দিতে চেয়েছে। আমরা মনে করি, এ পরিবারটিকে টার্গেট করে হত্যা করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘এই ঘটনায় আমরা এখনো পর্যন্ত মোটা দাগে দুজনকে সন্দেহ করছি।’ 

স্থানীয়রা জানিয়েছেন, স্থানীয় সময় সোমবার সকালের দিকে গোলাগুলির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে চলে আসে। কিন্তু ততক্ষণে বন্দুকধারীরা সবাইকে হত্যা করে সেখান থেকে চলে গেছে। নিহতদের কয়েকজনকে পাওয়া যায় বাড়ির সামনের রাস্তায় এবং বাকিদের বাড়ির ভেতরে। 

মাইক বুড্রৌ জানান, তারা যখন ঘটনাস্থলে পৌঁছান তখনও একজন মারাত্মক আহত অবস্থায় জীবিত ছিল। পরে হাসপাতালে নেয়া হলে তিনি মারা যান। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image