• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফ সদরের কবরস্থান পরিষ্কারের উদ্যোগ নিলেন জিহাদ চেয়ারম্যান 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৪ পিএম
চেয়ারম্যান পরিষ্কারের উদ্যোগ নিলেন
টেকনাফ সদরের কবরস্থান

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের সদর ইউনিয়নের সকল কবরস্থান পরিষ্কারের উদ্যোগ নিয়েছেন, টেকনাফ ৩নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ। নিজ উদ্যোগে স্বেচ্ছায় কবরস্থানের ময়লা-আবর্জনা ও জঙ্গল পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ। চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ এর এমন কার্যক্রম বিভিন্ন মহলে প্রশংসা কুড়িয়েছে। টেকনাফ সদরে প্রায় ২০/২৫টি পর্যন্ত কবরস্থান রয়েছে। এতে এক মাস সময় লাগবে বলে জানিয়েছেন জিয়াউর রহমান জিহাদ।

গোদার বিল এলাকার বাসিন্দা জানান আমার এলাকার একমাত্র  কবরস্থানটি বর্ষা মৌসুমে পানি জমে ঘাস ও লতাপাতায় ছেয়ে যায়। ময়লা-আবর্জনার সাথে ঝোপ-ঝাড়-জঙ্গলে পরিণত হয় কবরস্থানটি। মৃত ব্যক্তিদের কবর দেওয়ার পরিবেশও নষ্ট হয়ে যাচ্ছিল। এ অবস্থা দেখে আমাদের সদর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ নিজ উদ্যোগে কবরস্থান পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেন।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিরলসভাবে কবরস্থান পরিষ্কারের কাজ করে যাচ্ছি। এ কাজ শেষ করতে আনুমানিক এক মাস সময় লাগবে।

টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ বলেন, আমি মানবসেবায় কোন ধর্ম বর্ণ বিবেচনা করি না। আমি সবসময় মনে করি আমরা সবাই মানুষ আর মানব সেবার মাধ্যমেই সৃষ্টিকর্তাকে পাওয়া যায় বলে আমি বিশ্বাষ করি। তাই কোন ধর্ম বর্ণের ভেদাভেদ চিন্তা না করে আমরা মুসলিম কবরস্থানের আবর্জনা পরিষ্কার করছি। 

তিনি আরো বলেন, এবারের ন্যায় আগামীতেও আমি টেকনাফ সদরের সকল কবরস্থান পরিষ্কার করে যাবো ইনশাআল্লাহ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image