• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১, আহত ১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:২২ এএম
রাজধানীতে, গ্যাস সিলিন্ডার, বিস্ফোরণে নিহত ১, আহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাড্ডার ৪ নং ভিআইপি রোডে তৃতীয় তলা ভবনের নিচ তলায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় সোলেমান (৩৫) নামে এক বাবুর্চি নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ মে) ভোর সাড়ে ছয়টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ বিষয়ে বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় ওই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতলের জরুরি বিভাগে নিয়ে গেলে সকাল পৌনে দশটার দিকে পরীক্ষা-নিরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

তিনি আরো বলেন, নিহত সোলেমান একটি হোটেলে বাবুর্চির কাজ করতে বলে জানা গেছে। বর্তমানে তিনি বাড্ডা এলাকায় থাকতেন। ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার পলাশপুর গ্রামের মৃত মনসুর আলীর ছেলে তিনি। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান এসআই আসাদ। 

এছাড়াও এ ঘটনায় শান্তা (২৭) নামে এক গৃহবধু গুরুতর দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। 

দগ্ধ শান্তার স্বামী নাসির হাওলাদার জানান, আমি ঘটনাস্থলে এলাকায় আড়তে মাছের ব্যবসায়ী। আজ ভোরে নামাজ পড়ে বাসা থেকে বেরিয়েছিলাম। হঠাৎ বিকট শব্দ শুনে বাসায় ফিরে এসে দেখি আমার স্ত্রী দগ্ধ হয়ে পড়ে আছে। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় দ্রুত তাকে শেখ হাসিনা বার্নে নিয়ে আসি। বর্তমানে আমার স্ত্রী বার্ন ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক।

তিনি আরো জানান, আজ কয়েকদিন যাবত আমাদের ভবনের পাশে রাস্তায় খোরাখুরির কাজ চলছিল। মাঝে মাঝে আমরা সেখান থেকে গ্যাস লিকেজের গন্ধ পেতাম। বাসায় আমি গ্যাস সিলিন্ডার ব্যবহার করতাম না। লাইনের গ্যাস দিয়েই রান্না হতো আমাদের। সম্ভবত ওই খোরা খুরির গ্যাস লাইনের লিকজ থেকে আমার ঘরে গ্যাস জমে ছিল, সকালে আমার স্ত্রী রান্না করতে গেলেই বিকট শব্দে এই ঘটনাটি ঘটে। আমি যতটুকু জেনেছি এই ঘটনায় আমার ঘরের পাশে সোলেমান নামে এক বাবুর্চি ঘটনাস্থলেই নিহত হয়েছে। ভাই আমাকে এখন আর কিছু জিজ্ঞেস কইরেন না, এই বলেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডাঃ তরিকুল ইসলাম জানান, আজ সকালের দিকে দগ্ধ অবস্থায় শান্তা নামে এক গৃহবধূকে ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তার শরীরে ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে। বর্তমানে তার শেখ হাসিনা বার্নের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (ICU) চিকিৎসা চলছে।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image