• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সংখ্যায় কম হলেও মানসম্পন্ন কাজটাই করতে চাই : শেখ ফরিদ পলক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২২ পিএম
মানসম্পন্ন কাজটাই করতে চাই
জনপ্রিয় অভিনেতা শেখ ফরিদ পলক

বিনোদন প্রতিবেদক: মেগাস্টার শাকিব খানের অভিনয় দেখে মুগ্ধ হই, আগ্রহ জাগে অভিনয়ের প্রতি। সে আগ্রহ থেকেই দারকাক প্রোডাকশন হাউজ এর “নতুন মুখের সন্ধানে” অডিশনের মধ্য দিয়ে এই প্রোডাকশনের “রিভেঞ্জ ব্যাক ইন এ্যাকশন-২” নামক একটি শর্ট ফিল্মে কাজ করার সুযোগ পাই।

পরবর্তীতে ২০১৯ সালে কানন ইয়াসিন চাচ্চুর মাধ্যমে চ্যানেল আই এর বিশেষ টেলিফিল্ম “সখিনার চন্দ্রকলা” তে কাজ করার সুযোগ পাই আর ঠিক এভাবেই সংস্কৃতি অঙ্গনে আকৃষ্ট হয়ে পরি। অন্যরকম এক ভালোবাসা কাজ করতে শুরু করে অভিনয়ের প্রতি। এভাবেই এক সাক্ষাৎকারে বলেছিলেন তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনেতা শেখ ফরিদ পলক।

পলক এখন পর্যন্ত বহু টিভি নাটক এবং ইউটিউব শর্ট ফিল্মে অভিনয় করেছেন। এর মধ্যে উল্লোখযোগ্য ঝগড়ায় পারফেক্ট, ঘুম সোহেল, কান কথা, হেরে যাওয়ার গল্প, ৭ পর্বের ধারাবাহিক তস্কর, নিঃসঙ্গ প্রজাপতি, Love Feelings, তুমি আজও আমার গল্পে, Mad Pair (পাগল জুটি), ভালোবাসার নাম বাবা, কিউটিপাই ইত্যাদি।

তিনি ২০২১-২০২২ইং অর্থবছরে রাষ্ট্রীয় অনুদানপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র "জয় বাংলা ধ্বনি" সিনেমায় অডিশন দিয়ে চিত্রনায়ক নীরব হোসেন এর সাথে প্যারার নায়ক হিসেবে অভিনয়ের সুযোগ পেয়েছেন। যার চিত্রধারণ আংশিক সম্পূর্ণ হয়েছে। তার অভিনীত Reverse নামক শর্ট ফিল্মটির শুটিং কার্য খুব শীঘ্রই শুরু হবে বলে জানিয়েছেন। এছাড়াও এই অভিনেতার হাতে আরো বেশকিছু চমকপ্রদ কাজ আছে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য,পলক গত ২২ জুলাই ২০২৩ইং অভিনয় বিশেষ অবদানের জন্য এস আর মাল্টিমিডিয়া স্টার এওয়ার্ড ২০২২ অর্জন করেন। এই গুনি শিল্পী একাধারে অভিনেতা, রেডিও জোকার (আর'জে), গল্প লেখক এবং একজন দক্ষ সংগঠক। এছারও তিনি ঢাকা বিভাগের একমাত্র কমিউনিটির রেডিও, রেডিও বিক্রমপুর ৯৯.২ এফএম এ শ্রোতা জরিপে "মোস্ট পপুলার আর'জে - ২০২১" ক্যাটাগরিতে অনলাইন ভোটিং এর মাধ্যমে শীর্ষ স্থান অর্জন করেছিলেন।

পলক বলেন, “আজ এ পর্যন্ত আসার পেছনে আমার বাবা এবং আমার ছোট বোন এর অবদান সবচেয়ে বেশি। তারা সবসময় আমাকে কাজের প্রতি সাহস যোগিয়েছেন। বাবা আমাকে সবসময় বলেন- পেছনে না তাকিয়ে জীবনকে সামনের দিকে এগিয়ে নেও কারণ জীবন একটাই আর সফল জীবনের মানেই হলো শুধু এগিয়ে যাওয়ার গল্প।” বাবার কথাকে আদর্শ ধারণ করে আমি আগিয়ে চলার চেষ্টা করছি। যেনো আমার বাবা এবং দেশবাসী আমাকে নিয়ে গর্ববোধ করতে পারে।

পলক ওয়েস্টার্ন আইডিয়াল ইনস্টিটিউট থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সম্পূর্ণ করেছেন। খুব শীঘ্রই তিনি ব্যাচেলর অফ সায়েন্স এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হবে বলে জানিয়েছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image