• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে গুচ্ছ ভর্তি-পরীক্ষার্থী ৬৮৫০ জন, প্রস্তুতি সম্পন্ন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৯ পিএম
ইবিতে গুচ্ছ ভর্তি-পরীক্ষার্থী ৬৮৫০ জন, প্রস্তুতি সম্পন্ন
ইসলামী বিশ্ববিদ্যালয়

আহমাদ গালিব , ইবি প্রতিনিধি: বাংলাদেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে গঠিত গুচ্ছ ভর্তি প্রক্রিয়া আগামীকাল (২০ মে) শুরু হতে যাচ্ছে। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের ১৯টি কেন্দ্রের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়েও অংশগ্রহণ করবে ৬৮৫০ শিক্ষার্থী। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

শুক্রবার (১৯ মে) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা গ্রহণ প্রস্তুতি সম্পন্নের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

জানা যায়, শনিবার (২০ মে) বেলা ১২টায় সারাদেশে একই সময়ে অংশগ্রহণ করবে গুচ্ছভূক্ত 'বি' ইউনিটের শিক্ষার্থীরা। এসময় ইবিতে পরমাণুবিজ্ঞানী ওয়াজেদ মিয়া ভবন, ফলিতবিজ্ঞান ও প্রযুক্তি ভবন, অনুষদ ভবন, রবীন্দ্র-নজরুল কলা ভবন, ব্যবসায় প্রশাসন ভবন ও মীর মশাররফ হোসেন ভবনে পরীক্ষা চলবে।

ভর্তি পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ইতোমধ্যেই  প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিভিন্ন জায়গায় সিট প্লান সংবলিত ডিজিটাল ব্যানার রয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপ নিয়োজিত থাকবে।আমাদের প্রক্টরিয়াল বডি থাকবে, পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা বেষ্টনী সহ পুলিশ প্রশাসন নিয়োজিত থাকবে। এছাড়া অধিকতর নিরাপত্তা সহায়তার স্বার্থে উপাচার্যের নেতৃত্বে তার বাংলোতে আজ সন্ধ্যায় দুই জেলার এসপি, ডিসি এবং শৈলকূপা ও ইবি থানার ওসিদের নিয়ে একটি নিরাপত্তা সভা অনুষ্ঠিত হবে।'

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image