• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বীরগঞ্জে ক্লিনিক ও ডায়ানগষ্টিক সেন্টারে অভিযান ও জরিমানা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:২৪ পিএম
বীরগঞ্জে ক্লিনিক ও ডায়ানগষ্টিক সেন্টারে অভিযান ও জরিমানা 
ক্লিনিক ও ডায়ানগষ্টিক সেন্টার

মো. আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের  বীরগঞ্জে ২ টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে  অভিযান চালিয়ে  ৪০ হাজার টাকা জরিমানা করেছে স্বাস্হ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার ( ৫ মার্চ)  দুপুর ১ টার দিকে বীরগঞ্জ পৌর শহরের পেশেন্ট কেয়ার প্রাইভেট হাসপাতাল ও মা শিশু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্হ্য বিভাগ ও ভোক্তা অধিকারের সংরক্ষণ অধিদপ্তর ২ টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ২০ হাজার করে ৪০ হাজার টাকা  জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ রুনী। 

ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মমতাজ রুনী বলেন অভিযানে লাইসেন্স  বিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অপরিচ্ছন্ন পরিবেশে চিকিৎসাসেবা প্রদান অভিযান  চলাকালে ক্লিনিকটির ভিতরে রোগী থাকার পরেও বাইরে থেকে তালা বন্ধ করে ক্লিনিক বন্ধ করে দেওয়া ও পাশাপাশি ডাক্তার নোমান না থাকলেও তার নাম ব্যবহার করার অভিযোগের প্রেক্ষিতে মা শিশু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে ।  

ক্লিনিকে থাকা প্রসূতি মাকে উদ্ধার করে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে প্রেরণ করা হয় । পেশেন্ট কেয়ার প্রাইভেট হাসপাতালের কাগজপত্র থাকলেও হালনাগাদ কাগজপত্র দেখাতে পারেনি।

২৪ ঘন্টায় কর্তব্যরত একজন ডাক্তার থাকার নির্দেশনা  থাকলেও ক্লিনিকে তা পাওয়া যায়নি। এছাড়া ও বিভিন্ন অনিয়মের কারণেই এই অর্থদন্ড করা হয়েছে।

এ সময় বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ মহসিন আলী, সেনেটারী ইন্সপেক্টর ফরিদ বিন ইসলাম উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image