• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সংক্ষিপ্ত সিলেবাসে হবে ২০২৫ সালের এইচএসসি পরীক্ষা : শিক্ষা বোর্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২৩ পিএম
সংক্ষিপ্ত সিলেবাসে হবে ২০২৫ সালের এইচএসসি পরীক্ষা : শিক্ষা বোর্ড
শিক্ষা বোর্ড

নিউজ ডেস্ক : এক বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ২০২৫ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৩ সালের মতো সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে সোমবার (১৯ ফেব্রুয়ারি) এ তথ্য জানানো হয়েছে। এর আগে শিক্ষা বোর্ড থেকেও এ তথ্য জানানো হয়। শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৫ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা, ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার মতো সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে।
 
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, আগামী বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা এইচএসসি পরীক্ষাও হবে পুনর্বিন্যাসকৃত (সংক্ষিপ্ত) পাঠ্যসূচিতে। তবে পরীক্ষা হবে পূর্ণ নম্বরে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড আজ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২০২৫ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৩ সালের মতো সংক্ষিপ্ত সিলেবাসে হবে। ২০২৫ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষা সব বিষয়ে অনুষ্ঠিত হবে।প্রতিটি বিষয় পূর্ণ সময় ও পূর্ণ নম্বরে অনুষ্ঠিত হবে।
 
চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা হবে ২০২৩ সালে প্রণীত পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি অনুযায়ী। করোনার কারণে ২০২০ সালের মার্চ থেকে টানা প্রায় দেড় বছর দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় সশরীর ক্লাস বন্ধ ছিল। সে কারণে শিক্ষাপঞ্জিতে এলোমেলো পরিস্থিতির সৃষ্টি হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image