• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বরিশাল সিটি নির্বাচনে খায়েরের ৩৫ দফা ইশতেহার ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৩ পিএম
বরিশাল সিটি নির্বাচন
খায়েরের ৩৫ দফা ইশতেহার ঘোষণা

নিউজ ডেস্ক:  বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) তার নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন। বুধবার দুপুরে নগরীর ক্রাউন কনভেনশন হলে তিনি ৩৫ দফা ইশতেহার ঘোষণা করেন।

তিনি বলেন, ইশতেহারে উল্লেখযোগ্য অঙ্গীকারের মধ্যে রয়েছে, নগরবাসীর অনাকাঙ্ক্ষিত ও অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স পুনর্মূল্যায়ন করে কর ব্যবস্থায় শৃঙ্খলা আনায়ন এবং ট্রেড লাইসেন্স প্রদান সহজ করে অনলাইন সেবা চালু করা। নাগরিক মতামত গ্রহণ করার মাধ্যমে বাড়ির প্ল্যান অনুমোদন সহনীয়, হয়রানি ও ভীতিমুক্ত করা হবে। সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার নিশ্চিত করার মাধ্যমে অসম্প্রদায়িক নগর প্রতিষ্ঠা করা হবে। নগরীর সব মসজিদ ও মাদ্রাসার উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণ , নগরীর সব মন্দির ও গির্জার উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও নগরীর জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে বিদ্যমান ব্যবস্থা সংস্কারসহ নতুন ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হবে। নগরের খালগুলো খননের বিশেষ উদ্যোগ, বর্ধিত এলাকায় পানি ও বিদ্যুতের সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের উদ্যোগ ও সড়ক সংস্কার ও নতুন সড়ক নির্মাণ করা হবে।  বরিশাল সিটি করপোরেশনকে সন্ত্রাস, চাঁদাবজি, দুর্নীতি ও মাদকমুক্ত নগরী হিসেবে গড়ে তোলার পাশাপাশি বিভিন্ন কলোনিবাসীর নাগরিক সুযোগসুবিধা নিশ্চিত করা হবে। ইতিপূর্বে সম্পন্নকৃত বেলতলা ও রূপাতলী এলাকার ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টে বিদ্যুৎ সংযোগ প্রদানের মাধ্যমে পূর্ণরূপে চালু ও হকারদের পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। নগরীতে নারী-পুরুষ, শিশু, বৃদ্ধ নির্বিশেষে সবার জন্য পর্যাপ্ত আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ  ও নগরীতে গ্যাস সংযোগ প্রদানের ক্ষেত্রে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে। তা ছাড়া বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদানসহ সরকার প্রবর্তিত সব ধরনের ভাতা যাথাযথভাবে বণ্টন , মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে নগরীর রাস্তার নামকরণ, ইউএনডিপির অর্থায়নে পুনরায় সিডিসি কার্যক্রম চালু  এবং বরিশালকে শিল্প, বাণিজ্য ও পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে।

 এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মেজর জেনারেল (অব.) হাফিজ মল্লিক, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও নৌকার নির্বাচনি পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট আফজালুল করিম, নির্বাচনি দপ্তর প্রধান অ্যাডভোকেট লস্কর নুরুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ইসাহাক আলী খান পান্না, মহানগর যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহামুদুল হক খান মামুন, নির্বাচন পরিচালনা উপদেষ্টা কমিটির সদস্য প্রফেসর জিয়াউল হক, প্রফেসর শাহ সাজেদা, প্রফেসর ননী গোপাল দাস, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. মহসিন মিয়া, জাতীয় পার্টি-জেপির মহানগর সাধারণ সম্পাদক জাকির হোসেন সুলতান, বি এম কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মঈন তুষার।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image