• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিঠামইনে বিদ্যালয়ে কন্যা শিশুর ভর্তি বৃদ্ধিতে জাগো ফাউন্ডেশন'র প্রচার অভিযান 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১৩ পিএম
মিঠামইনে বিদ্যালয়ে কন্যা শিশুর ভর্তি বৃদ্ধিতে জাগো ফাউন্ডেশন'র প্রচার অভিযান 
বিদ্যালয়ে কন্যা শিশুর ভর্তি  প্রচার অভিযান 

মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধি : দারিদ্র্য অপ্রতুল শিক্ষা অবকাঠামো, প্রতিকুল যোগাযোগ ব্যাবস্থার কারণে বিশেষ করে হাওর অঞ্চলের মেয়েদের লেখা পড়া চালিয়ে যাওয়া অনেক কঠিন। যার ফলে মেয়ে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ভর্তির হার কম এবং ঝড়ে পড়ার হার অনেক বেশি। মালালা ফান্ডের সহযোগিতায় জাগো ফাউন্ডেশন ট্রাস্টের অদম্য প্রকল্প কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেয়েদের শিক্ষা ক্ষেএে অংশ গ্রহণ বৃদ্ধি ও শিক্ষার অধিকার সম্পর্কে সচেতন করতে উপজেলার ঘাগড়া আ: গণি উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার ২২ শে ফেব্রুয়ারি এক প্রচার অভিযান শুরু হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:এরশাদ মিয়া।অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোখলেছুর রহমান ভুঁইয়া, ঘাগড়া আ: গণি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:সাইফুল ইসলাম, সাংবাদিক বিজয় কর রতন, প্রজেক্ট ম্যানেজার মো:আমজাদ হোসেন, প্রজেক্ট কর্মকর্তা শিহাব সৌগাত খাঁন, মীর মো: জামিল উদ্দিন, ডিজিটাল টিচার সাগর আহমেদ শান্ত সহ বিদ্যালয়ের ছাএ ছাএী ও শিক্ষক কর্মচারী, বলানটিয়ার গণ উপস্থিত ছিলেন।

প্রজেক্ট ম্যানেজার আমজাদ হোসেন জানান,উক্ত লক্ষ্যকে সামনে রেখে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষঠানে কন্যা শিশুর ভর্তির হার বৃদ্ধির জন্য শিক্ষক, শিক্ষার্থী,  অভিভাবকদের  সচেতনতা  বাড়াতে ১৯ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত জাগো ফাউন্ডেশন ট্রাস্টের উদ্যোগে মিঠামইন উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে কন্যা শিশুর ভর্তি বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি ভিওিক প্রচার অভিযান শীর্ষক প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন করা হয়।উপজেলার প্রতিটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বাজার এবং গ্রামে এ প্রচার কাজ পরিচালনা করা হয়েছে। 

প্রচার অভিযানের মধ্যে সচেতনত মূলক লিফলেট বিতরণ এবং শিক্ষার্থীদের মাঝে এ বিষয়ে শ্রেণী কক্ষে শিক্ষকরা তাদের উদ্ভদ্ব করেন। প্রচার অভিযান সফল ভাবে বাস্তবায়ন করার জন্য জাগো ফাউন্ডেশন ট্রাস্টের কর্মীদের পাশাপাশি ১৫ জন বলানটিয়ারও নিযুক্ত করেছেন।

জাগো ফাউন্ডেশন ট্রাস্ট বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে মানসম্মত শিক্ষাকে সহজলভ্য করার মাধ্যমে প্রভাব তৈরি করার দিকে মনোযোগী। শিশুর মানসম্মত শিক্ষা এবং তরুণদেরকে পরিবর্তনের নির্মাতা হিসাবে ক্ষমতায়ণ করা তাদের অন্য তম লক্ষ্য বলে তিনি জানান। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image