• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৫ মার্চ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০৮ পিএম
ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৫ মার্চ
ট্রেনের অগ্রিম টিকিট

নিউজ ডেস্ক : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে আগামী ১১ এপ্রিল সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রির তারিখও প্রায় চূড়ান্ত করেছে। ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত টানা ৭দিন অগ্রিম টিকিট বিক্রি করা হবে। অন্যান্য বছর পাঁচদিন অগ্রিম টিকিট দেওয়া হতো।

ঈদ উপলক্ষে মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে রেল ভবনে অগ্রিম টিকিট বিক্রি উপলক্ষে প্রস্তুতি সভায় রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম এ তথ্য জানান। তিনি বলেন- সভা শেষে অগ্রিম টিকিট বিক্রির সময়সূচি আনুষ্ঠানিক ঘোষণা করা হবে।

রেলওয়ে সূত্র জানায়, প্রথম দিন চার এপ্রিলের অগ্রিম টিকিট কিনতে পারবেন যাত্রীরা। এভাবে পর্যায়ক্রমে টিকিট দেওয়া হবে। পূর্বাঞ্চল অংশের যাত্রীরা অগ্রিম টিকিট পাবেন সকালে। পশ্চিমের যাত্রীদের জন্য বিকেলে টিকিট বিক্রি হবে। গত বছরের মতো এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত হয়েছে। অনলাইনে টিকিট কালোবাজারি রোধে বিশেষ ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রতি বছরের মতো এবারও আন্তঃনগর সবকটি ট্রেনে বাড়তি বগি যুক্ত করা হচ্ছে। ঈদ উপলক্ষে বাতিল করা হবে রেলের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image