• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : অর্থ প্রতিমন্ত্রী        


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন শেখ হাসিনা
অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান

নিউজ ডেস্ক : অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, তিনি অসম্ভব স্বপ্নকে বাস্তবে পরিণত করেন। কর্ণফূলীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু টানেল, ঢাকা মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পদ্মাসেতু, বঙ্গবন্ধু স্যাটেলাইট সব যেন আমাদের স্বপ্নের বাস্তবায়ন।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান ১০ মে চট্টগ্রামের আনোয়ারায় মাহাতা পাটনীকোঠা আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অর্থ প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধব্বিধস্ত দেশ পুনর্গঠনে সর্বাত্মক পরিকল্পনা  গ্রহণ ও উন্নয়নের ভিত্তি স্থাপন করে গেছেন। ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল বাধা অগ্রাহ্য করে দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধার, সাধারণ মানুষের অধিকার নিশ্চিতকরণে কঠিন সংগ্রাম করেন। এদেশের মানুষের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য, প্রজন্মকে একটি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেওয়ার জন্য তিনি নিরলয়া কাজ করে যাচ্ছেন। তিনি স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ প্রতিটি ক্ষেত্রকে সমানভাবে গুরুত্ব দিয়ে মানবকল্যাণে কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে ৯০ হাজার কোটি টাকা বরাদ্দ, বিনামূল্যে বই বিতরণ, কারিগরি শিক্ষায় ব্যাপক অগ্রগতি এসবই শেখ হাসিনা এটা সম্ভব করেছেন। এ সময় প্রতিমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়ন সংক্রান্ত যে দাবি-দাওয়া আজকে এসেছে, তা পূরণে প্রচেষ্টা অব্যাহত রাখার অভিপ্রায় ব্যক্ত করেন। দেশপ্রেমে উদ্বুদ্ধ ও পড়াশোনায় মনোযোগী হয়ে দেশ গঠনে শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান তিনি।

মাহাতা পাটনীকোঠা আদর্শ উচ্চবিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ ইদ্রিছের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাদা মহিউদ্দীন, বাংলাদেশ আওয়ামী যুব লীগের সাংগঠনিক সম্পাদক আবু মনির মোহাম্মদ শহীদুল হক রাসেল, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যাপক ডা. নাসির উদ্দীন মাহমুদ, ব্যাংক এশিয়ার সাবেক ডিএমডি স্বপন দাশ গুপ্ত, সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশোলী স্বপন দাশ, ডা. দেবাশীষ দত্ত ও আবু তাহের মাহমুদ বক্তৃতা করেন। 

পরে প্রতিমন্ত্রী চট্টগ্রামের আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তনে বনবীথি সেনগুপ্তা-এঁর ৩৩ তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image