• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 রাষ্ট্রপতি সম্মতি দিয়েছেন নির্বাচনে সেনা মোতায়েনের: ইসি সচিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৭ পিএম
 রাষ্ট্রপতি সম্মতি দিয়েছেন নির্বাচনে সেনা মোতায়েনের: ইসি সচিব
ইসি সচিব জাহাংগীর আলম

নিউজ ডেস্ক : রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসামরিক প্রশাসনকে সহায়তায় সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে নীতিগতভাবে সম্মতি দিয়েছেন।

রাষ্ট্রপতির সঙ্গে সিইসির বৈঠকের পর গণমাধ্যমে ব্রিফ করছেন ইসি সচিব জাহাংগীর আলম।

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে রোববার (১৭ ডিসেম্বর) ভোটে সেনা মোতায়েনের বিষয়ে অনুরোধ জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এদিন বেলা পৌনে ১১টার দিকে বঙ্গভবনে প্রবেশ করেন সিইসি। সঙ্গে ছিলেন নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলম।

বৈঠক শেষে ইসি সচিব সাংবাদিকদের জানান, এ বিষয়ে ইতিবাচক সায় দিয়েছেন রাষ্ট্রপ্রধান। প্রধান নির্বাচন কমিশনারকে রাষ্ট্রপতি আশ্বাস দেন, সশস্ত্র বাহিনীর সঙ্গে আলোচনা করে এ বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত জানিয়ে দেবেন তিনি।
 
২৯ ডিসেম্বর থেকে ভোটের আগেপরে ১৩ দিন সেনা মোতায়েনের আলোচনা থাকলেও সেটি চূড়ান্ত নয় বলে জানান জাহাংগীর আলম।
 
তিনি বলেন, এটি কেবলই  প্রাথমিক প্রস্তাবনা। পরবর্তীকালে নির্বাচন কমিশন ও সশস্ত্র বাহিনী বিভাগের মধ্যে আলোচনার মাধ্যমে চূড়ান্ত হবে নির্বাচনে সেনা মোতায়েনের দিনক্ষণ ও সময়সীমা।
 
তফসিল অনুযায়ী, ১৭ ডিসেম্বর নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। চূড়ান্ত প্রার্থীদের মধ্যে ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে। প্রতীক নিয়েই প্রার্থীরা ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত ভোটের প্রচার চালাতে পারবনে। আর ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image