• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিরিয়ায় ইসরাইলের বিমান হামলায় নিহত ৩৮


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৪ এএম
সিরিয়ায় নিহত ৩৮
ইসরাইলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার আলেপ্পো শহরে ইসরাইলি বিমান হামলায় অন্তত ৩৮ জন বেসামরিক ও সামরিক কর্মী নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (২৯ মার্চ) ভোরের আগে এ হামলার ঘটনা ঘটেছে। (রয়টার্স)

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, স্থানীয় সময় শুক্রবার ভোরের আগে আলেপ্পোতে ইসরাইলি হামলার পর বেশ কয়েকজন বেসামরিক ও সামরিক কর্মী নিহত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তা সূত্র জানিয়েছে, এই হামলায় লেবাননভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর পাঁচজন যোদ্ধা নিহত হয়েছে। তবে এই পাঁচজন নিহত ৩৮ জনের অন্তর্ভুক্ত কিনা তা জানা যায়নি।
 
মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় রাত পৌনে ২টার দিকে আলেপ্পোর গ্রামাঞ্চলের বেশ কয়েকটি এলাকাকে লক্ষ্য করে ইসরাইল বিমান হামলা চালায়।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ভোরের আগে চালানো এই হামলায় বেসামরিক মানুষ ও সামরিক কর্মী নিহত ও অনেক মানুষ আহত হয়েছেন।
 
সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, শুক্রবার সকালে যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আলেপ্পোর জিবরিন এলাকায় আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি গুদামে ইসরাইলি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। গুদামটি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগার বলে ধারণা করা হচ্ছে। তারা আরও জানিয়েছে, হামলার দুই ঘণ্টা পরও গুদামটি থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।
 
গত বছরের ডিসেম্বর থেকে শুরু করে চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত লেবাননের অভ্যন্তরে একাধিকবার হামলা চালিয়েছে ইসরাইল। এসব হামলায় ব্যাপক বেসামরিক প্রাণহানির ঘটনা ঘটেছে।
 
৭ অক্টোবর ইসরাইলি বেসামরিক ও সৈন্যদের ওপর হামাসের অভিযানের পর থেকে ইসরাইল সিরিয়ায় ইরান-সমর্থিত গোষ্ঠীদের ঘাঁটিতে হামলার পরিমাণ বাড়িয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image