• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লিটনকে নিয়ে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২৪ পিএম
লিটনকে নিয়ে
পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ  

নিউজ ডেস্ক : পাকিস্তান ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে । দলের ক্রিকেটাররা রয়েছেন দুর্দান্ত ফর্মে । প্রতিপক্ষকে একটা বাড়তি চ্যালেঞ্জ নিয়েই মাঠে নামতে হয় । তেমনই হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের ক্ষেত্রেও । 

সবশেষ ম্যাচে দুর্দান্ত জয় নিয়ে দারুণ ছন্দে রয়েছে সাকিব আল হাসানের দল ।   

বুধবার (৬ সেপ্টেম্বর) খেলা শুরুর আগে বিকেল ৩টায় টসের জন্য মাঠে নামেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম । সেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব ।   

বাংলাদেশের একাদশে নেই নাজমুল হোসেন শান্ত । চোটের কারণে তাকে বিশ্রাম দেয়া হয়েছে । তার বদলে একাদশে জায়গা হয়েছে লিটন দাসের । এছাড়া দলে কোনো পরিবর্তন আনা হয়নি ।   

ম্যাচটি শুরুর একদিন আগেই নিজেদের একাদশ ঘোষণা করেছে পাকিস্তান । ফলে প্রতিপক্ষকে নিয়ে সুস্পষ্ট পরিকল্পনা সাজানোর একটা সুযোগ পাচ্ছে বাংলাদেশ । দলটির একাদশে আনা হয়েছে এক পরিবর্তন । নেপাল ও ভারতের বিপক্ষে খেলা একাদশ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ নেওয়াজ । তার জায়গায় দলে এসেছেন পেসার ফাহিম আশরাফ ।   

সুপার ফোরের এই ম্যাচটিতে জয় পেতে হলে বাংলাদেশকে ইতিহাস গড়তে হবে । কারণ এখনও পর্যন্ত পাকিস্তানকে তাদের ঘরের মাটিতে হারাতে পারেনি বাংলাদেশ । ফলে এবার হারালে হবে নতুন ইতিহাস । দেশটিতে ১১টি ম্যাচ খেলে কোনো জয় পায়নি বাংলাদেশ ।   

সবশেষ ৫ ম্যাচের মধ্যে এগিয়ে রয়েছে বাংলাদেশ । যেখানে ৪টি জয় এসেছে লাল- সবুজের পক্ষে । আর একটি জয় পেয়েছে পাকিস্তান । তবে সেগুলো অনেক আগের পরিসংখ্যান । দুদলের মধ্যে সবশেষ ম্যাচটি হয়েছে ২০১৯ সালের জুলাইতে। তারপরে ওয়ানডে ম্যাচে মুখোমুখি দেখা হয়নি বাংলাদেশ ও পাকিস্তানের ।   ওয়ানডেতে ৩৭ ম্যাচ হয়েছে এই দুই দলের মধ্যে । যেখানে অনেক এগিয়ে পাকিস্তান । তাদের ৩২ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় কেবল ৫টি । যদিও সাম্প্রতিক পরিসংখ্যানে এগিয়ে রয়েছে বাংলাদেশ । এবার ফল কোনদিকে যায়, সেটি দেখার জন্য ম্যাচ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে ।   

বাংলাদেশের একাদশ  

মোহাম্মদ নাঈম শেখ, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), শামীম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ ।   

পাকিস্তানের একাদশ 
বাবর আজম( অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম উল হক, সালমান আলী আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image