• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সকলের দাবি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন: মোহসীন মন্টু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩২ পিএম
সকলের দাবি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন
গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টির যৌথ উদ্যোগে আলোচনা সভা ও ইফতার

ষ্টাফ রিপোর্টার : গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টির যৌথ উদ্যোগে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের আধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল ৯ এপ্রিল (রবিবার) বিকাল ৪ টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত হোটেল রাজমনি ঈশাখাঁ রেঁস্তোরায় গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন- আজকে আমাদের সকলের দাবি একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন। বিগত ২০১৪ ও ২০১৮ যে বিভীষিকাময় নির্বাচন জাতি দেখেছে এর থেকে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি আর কোন অবস্থায় কোন ঠকবাজ রাজনৈতিক ব্যক্তিত্বের পিছনে বা দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করব না। আজকে সবাই দল মত নির্বিশেষে একতাবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের মূল চেতনা সত্তরের নির্বাচন, যে নির্বাচনের ভিত্তিতে মুক্তিযুদ্ধ হয়েছে, ত্রিশলক্ষ শহীদ হয়েছে, দুইলক্ষ মা-বোনের পবিত্র সম্ভ্রমের বিনিময়ে আমরা পেয়েছিলাম স্বাধীনতা। সেই স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্রকে সমুন্নত রাখতে জনগণের ভোটাধিকার পুনরুদ্ধার করতে আজকে সকলে রাজপথে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করব।

সমস্ত জাতি আজকে এ বিষয়ে ঐক্যমত, এখানে কোন বিভেদ বা দ্বন্দে¦র অবকাশ নেই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে অনুরোধ জানাচ্ছি জাতিকে এই মহাসংকটের দিকে ঠেলে দিয়ে দেশকে একটি গৃহযুদ্ধের দিকে ধাবিত করবেন না। আগামীতে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে মহাদুর্যোগ থেকে দেশকে রক্ষা করে সুন্দর বাসযোগ্য দেশ গড়ে তুলি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন- এই ফ্যাসিস্ট সরকার জনগণের গণতান্ত্রিক কর্মসূচিতে শক্তি প্রয়োগ করেছে, বল প্রয়োগ করেছে, পুলিশ দিয়ে সকল কর্মসূচি বাঞ্চাল করার চেষ্টা করছে। এই সরকার সচেতনতার সঙ্গে দেশকে একটি সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। আজকে দেশের মানুষ সংঘাত থেকে বাঁচতে পরিবর্তন চায়, জবরদস্তি করে ক্ষমতা দখল করা আওয়ামী লীগ সরকার থেকে, যারা মানুষের প্রতিনিয়ত অধিকার কেড়ে নিচ্ছে। তাই আসুন মানুষের গণতান্ত্রিক অধিকার, ভাতের অধিকার ফিরে পাওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আরও দুর্বার গতিতে আন্দোলন গড়ে তুলতে হবে।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আব্দুল কাদেরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন জেএসডি’র- সভাপতি আ.স.ম. আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, এবি পার্টির- আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী, বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, এনপিপির- চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকী, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

উপস্থিত ছিলেন বিএনপির- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ (এমপি), গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র- সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, স্থায়ী কমিটির সদস্য তারিয়া রব, এবি পার্টির- সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মহসীন রশিদ, মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, বিকল্পধারার সভাপতি নুরুল আমিন ব্যাপারি, প্রগতিশীল ন্যাপের আহবায়ক পরশ ভাসানী সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image