• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাগড়াছড়িতে ৪জনকে গুলি করে হত্যা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০০ এএম
খাগড়াছড়িতে
৪জনকে গুলি করে হত্যা

নিউজ ডেস্ক : খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা বিপুল চাকমাসহ চারজনকে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। নিহতদের পরিচয় গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, খাগড়াছড়ি জেলা সহ-সভাপতি লিটন চাকমা, পিসিপির সহ-সভাপতি সুনীল ত্রিপুরা ও ইউপিডিএফের সদস্য রুহিনসা ত্রিপুরা।

সোমবার (১১ ডিসেম্বর) রাতে পানছড়ি উপজেলার ৯ নম্বর ওয়ার্ডের ফতেহপুর এলাকায় এ ঘটনা ঘটে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন ইউপিডিএফের সংগঠক অংগ্য মারমা। 

তিনি বলেন, ‘বাড়িতে ঢুকে তাদের হত্যা করা হয়েছে। এ সময় পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় নেতা হরি কমল ত্রিপুরাসহ দুজনকে অপহরণ করা হয়।’

স্থানীয় সূত্র জানায়, সাংগঠনিক কাজে বিপুল চাকমাসহ ৭ জন নেতাকর্মী সোমবার লোগাঙ এলাকায় ছিলেন। তারা রাতে অনিলপাড়া গ্রামে অজ্ঞাত ব্যক্তির বাড়িতে অবস্থান করছিলেন। রাত ১০টা-১১টার মধ্যে অস্ত্রশস্ত্র দুর্বৃত্তরা ওই বাড়িতে হানা চারজনকে হত্যা করে দ্রুত স্থান ত্যাগ করে।

অংগ্য মারমা এ ঘটনায় গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করেছেন। একে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক ও থমথমে পরিস্থিতি দেখা দিয়েছে।

গণতান্ত্রিক ইউপিডিএফের সভাপতি শ্যামল চাকমা অভিযোগ অস্বীকার করে  বলেন, ‌‘পাহাড়ে বেশ কয়েকটি সংগঠন রয়েছে, তারা এ ঘটনা ঘটাতে পারে।’

আইন-শৃঙ্খলাবাহিনী টহল জোরদার করেছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় পুরো এলাকায় থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়েছে। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image