• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মোদির সঙ্গে উন্মুক্ত বিতর্কে বসতে রাজি রাহুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩৯ পিএম
উন্মুক্ত বিতর্কে বসতে রাজি
মোদি-রাহুল

আন্তর্জাতিক ডেস্ক : কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে জনসম্মুখে বিতর্কে অংশ নিতে রাজি। 

শনিবার (১১ মে) দেশটির নাগরিক সমাজের প্রতিনিধিদের আহ্বানের জবাবে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেয়া পোস্টে তিনি এ কথা জানান।

চিঠি পাওয়ার পরদিন শনিবার রাহুল গান্ধী এক্স বার্তায় মোদির সঙ্গে উন্মুক্ত বিতর্কে অংশ নিতে রাজি বলে জানান। এসময় তিনি বা তার রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে এ বিতর্কে অংশ নিতে পারবেন বলে রাহুল। এ সময় তিনি আশা প্রকাশ করেন মোদিও এ প্রস্তাবে রাজি হবেন।

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার (১০ মে) ভারতের অবসরপ্রাপ্ত বিচারপতি মদন বি লোকুর, ভারতের ল কমিশনের সাবেক চেয়ারম্যান অজিত পি সাহা এবং জ্যেষ্ঠ সাংবাদিক এন রাম এক চিঠিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উন্মুক্ত বিতর্কে অংশ নেয়ার প্রস্তাব জানায়।
 
রাহুল এক্স বার্তায় বলেন, একক প্ল্যাটফরমে দেশে প্রধান রাজনৈতিক দলগুলোর বির্তক দেশের সুস্থ গণতন্ত্রের জন্য ইতিবাচক। এতে করে জনগণ রাজনৈতিক দলগুলোর দৃষ্টিভঙ্গি সম্পর্কে স্পষ্ট জানতে পারবে। গান্ধীর সঙ্গে কংগ্রেসের প্রধান মল্লিকার্জুন খাড়গে একমত পোষণ করেছেন বলে তিনি জানান। কংগ্রেস এমন উদ্যোগকে সমর্থন জানায়।
 
তিনি বলেন, ‘আমি অথবা কংগ্রেসের সভাপতি এ ধরনের বিতর্কে অংশ নিতে পারলে খুশি হব।’ মোদির সঙ্গে উন্মুক্ত আলোচনায় অংশ নেয়ার যোগ্যতা আছে কিনা এ নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি।
 
রাহুল গান্ধীকে কটাক্ষ করে তিনি বলেন, প্রথমত, যে ব্যক্তির নিজের তথাকথিত দুর্গ থেকে একজন সাধারণ বিজেপি কর্মীর বিরুদ্ধে লড়াই করার সাহস নেই, তার নিজেকে জাহির করা থেকে বিরত থাকা উচিত। দ্বিতীয়ত, প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বসে কে বিতর্কসভা করতে চাইছেন? আমি ওঁর কাছে জানতে চাই যে উনি কি ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ?

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image