• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাণিজ্য প্রতিমন্ত্রী ঈদে তেলের দামবৃদ্ধি নিয়ে যা বললেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪৬ পিএম
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসমাল টিটু, ভোজ্যতেলের দাম, ডলারের মূল্য
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসমাল টিটু। ছবি: সংগৃহীত

নিউজ ডেস্ক :  বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসমাল টিটু বলেছেন, ডলারের মূল্য বাড়লেও কোরবানির ঈদের আগে দেশের বাজারে ভোজ্যতেলের দাম সমন্বয়ন করা হবে না। আশা করছি- উৎপাদনকারী ও আমদানিকারকরা ঈদ পর্যন্ত কোনো মূল্য বেঁধে দেবেন না। পূর্বের মূল্যেই তারা সরবরাহ করতে পারবেন।

মঙ্গলবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে নিজ দফতরে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সরকারের সমন্বয়ের কারণে সরকারি রেটেই তারা আমদানি করতে পারবেন। কাজেই আমদানিনির্ভর পণ্য বিশেষ করে ভোজ্যতেলের কোনো সমন্বয় করবো না। আগে যে দাম নির্ধারণ করে দেওয়া হয়েছিল, ঈদের আগ পর্যন্ত নতুন কোনো দাম নির্ধারণ করা হবে না।

বাজার মনিটরিংয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, সামনে কোরবানির ঈদ। ঈদ এলে সুযোগ সন্ধানীদের কারণে সরবরাহ ঠিক থাকার পরও জিনিসপত্রের দাম দুয়েক জায়গায় বেড়ে যায়। সেই লক্ষ্যে গত রোজার ঈদের সময় যেভাবে মনিটরিং করেছি, প্রধানমন্ত্রী আমাকে আবারও সেটা করতে বলেছেন। ঈদে যাতে ভোক্তারা কোনো অসুবিধায় না পড়েন, ন্যায্যমূল্যে জিনিসপত্র পান, সেজন্য দিকনির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

ঢাকানিউজ২৪.কম / এম.এইচ.এফ

আরো পড়ুন

banner image
banner image