• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদ ও বৈশাখের ছুটি শেষে অফিস খুলছে আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৫৫ এএম
ঈদ ও বৈশাখের ছুটি শেষে
অফিস খুলছে আজ

নিউজ ডেস্ক : পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ মিলিয়ে লম্বা ছুটির পর সোমবার (১৫ এপ্রিল) থেকে পুনরায় শুরু হচ্ছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার। ঈদ কাটিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ফলে রাজধানীতে পেশাজীবী ও শ্রমজীবী মানুষের পদচারণা বাড়তে শুরু করেছে। 

মুসলিম সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে উদযাপন হয়েছে । ঈদ উপলক্ষে সরকারি ছুটি ছিল বুধবার (১০ এপ্রিল), বৃহস্পতিবার ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল)।

বাড়ি থেকে শহরে ফেরা মানুষে আবারও কর্মচঞ্চল হয়ে উঠেছে দক্ষিণবঙ্গের মানুষজনের চিরচেনা নৌপথ সদরঘাট লঞ্চ টার্মিনাল। কর্মচঞ্চল হয়ে উঠেছে বুড়িগঙ্গার তীরবর্তী এই লঞ্চ ঘাট। ভোর ৩টা থেকেই লঞ্চের হর্ন ও যাত্রীদের পদচারণায় সদরঘাটের রাত-দিন পার্থক্য করা দায়। ভোর রাতে লঞ্চ ঘাটে নোঙর করায় অনেকেই পড়েছেন বিপাকে। বাস চলাচল শুরু না হওয়ায় অন্যান্য মাধ্যমে যারা রাজধানীর নিজ গন্তব্যে ফিরছেন, তাদেরকে গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

শনিবার (১৩ এপ্রিল) ঈদের পর সাপ্তাহিক ও রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ উপলক্ষ্যে বাংলা নববর্ষের ছুটি। ফলে ১০ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত ছুটি ভোগ করেন চাকরিজীবীরা। টানা পাঁচ দিন ঈদের ছুটি শেষে কর্মজীবীরা অফিসপাড়ায় যোগ দেবেন আজ। এতে সব জায়গায় প্রাণচাঞ্চল্য ফিরবে

বরিশাল, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, চরফ্যাশন, হুলারহাট, ভান্ডারিয়া, লালমোহনসহ দেশের বিভিন্ন রুটের যাত্রী বোঝাই লঞ্চ টার্মিনালে ভিড়তে থাকে ভোর ৩টা থেকে। সকাল হতে হতে টার্মিনালে লঞ্চ ও যাত্রীও বাড়তে থাকে।

বাস ও ট্রেনে রাজধানীতে ফিরছেন মানুষ। গতকাল থেকেই কর্মজীবী মানুষদের ভিড় শুরু হয় রাজধানীতে। দিন গড়িয়ে রাত ও আজ ভোরে মানুষের ফেরার সংখ্যা তুলনামূলক বেশি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image