• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৮২ আসনে প্রার্থী দিল বিএনএম, তালিকায় সাবেক ৬ এমপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৩ পিএম
বিভিন্ন আসন থেকে ৪৭৮ জন মনোনয়নপ্রত্যাশী
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

নিউজ ডেস্ক:  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৮২টি আসনে প্রার্থী দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)। দলটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দল ঘোষিত প্রার্থীদের মধ্যে ছয়জন সাবেক সংসদ সদস্য রয়েছেন।

নির্বাচন কমিশনে নিবন্ধন পাওয়ার পর থেকেই ‘কিংস পার্টি’ হিসেবে আলোচনায় রয়েছে বিএনএম। বিএনপির অনেক সাবেক সংসদ সদস্য দলটিতে যোগ দিতে পারেন বলে ধারনা করা হয়েছিল। তবে সাবেক কয়েকজন সংসদ সদস্য ছাড়া পরিচিত কোনো নেতাকে দলটি টানতে পারেনি।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর ও মহাসচিব মো. শাহ্জাহান স্বাক্ষরিত প্রার্থী তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, দলটির হয়ে লড়ছেন ছয়জন সাবেক সংসদ সদস্য। তারা হলেন—ফরিদপুর–১ আসনে শাহ মোহাম্মদ আবু জাফর, বরগুনা-২ আসনে অধ্যাপক আবদুর রহমান, সাতক্ষীরা–৪ আসনে এইচ এম গোলাম রেজা, নীলফামারী–১ আসনে জাফর ইকবাল সিদ্দিকী, জামালপুর–৪ আসনে মামুনুর রশিদ এবং সুনামগঞ্জ-৪ আসনে দেওয়ান শামসুল আবেদিন।

এ ছাড়া দলের মহাসচিব মো. শাহ্জাহান চাঁদপুর–৪, সংগীতশিল্পী ডলি সায়ন্তনী পাবনা-২ ও আরএকে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এ কে একরামুজ্জামান ব্রাহ্মণবাড়িয়া–১ আসন থেকে বিএনএমের দলীয় মনোনয়ন পেয়েছেন। এর মধ্যে একরামুজ্জামান বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন।  

দলের মহাসচিব মো. শাহ্জাহান বলেন, বিভিন্ন আসন থেকে ৪৭৮ জন মনোনয়নপ্রত্যাশী ব্যক্তির মধ্যে ৮২ জনকে চূড়ান্ত করেছি। আমরা কোয়ান্টিটিতে নয়, কোয়ালিটিতে বিশ্বাসী। যারা বিজয়ী হওয়ার মতো, তাদের তালিকায় রাখা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image