• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইমরান খান গ্রেপ্তারে বিভিন্ন শহরে পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৯ পিএম
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করা হয় 
পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

নিউজ ডেস্ক:  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারের পর দেশটির বিভিন্ন শহরে বিক্ষোভ করছেন কর্মী-সমর্থকরা। এসময় পুলিশের সঙ্গে কর্মী-সমর্থকদের সংঘর্ষ হয়েছে।দেশটির রাজধানী ইসলামাবাদ ও পেশওয়ারে কারফিউ জারি করা হয়েছে। মঙ্গলবার বিকালে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করা হয়। 

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করার পর ইসলামাবাদ ছাড়াও রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার ও মারদান শহরে পিটিআইয়ের নেতাকর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন। এসময়  পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

করাচি ও রাওয়ালপিন্ডিতে বিক্ষোভকারীদের কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় বিক্ষোভকারীরা ‘ইমরান খানকে মুক্তি দাও’ বলে স্লোগান দেন। 

পিটিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে শেয়ার করা এক ভিডিওতে দেখা যায়, ৭০ বছর বয়সী এক বিক্ষোভকারীকে আইনশৃঙ্খলা বাহিনী আটকে করে নিয়ে যাচ্ছেন। 

এদিকে ইমরান খানকে গ্রেপ্তার করার পর রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।  এদিন সন্ধ্যায় পেশওয়ারে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আগামী ৩০ দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়।

ডনের প্রতিবেদনে বলা হয়, লাহোরে সেনেটর ইজাজ চৌধুরীর নেতৃত্বে পিটিআইয়ের সমর্থকরা লিবার্টি চকে জড়ো হন। পরে মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক তারা বন্ধ করে দেন তারা। এসময় পিটিআইয়ের সমর্থকদের টায়ার পোড়াতে ও জোট সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায়।

ইমরানের জামান পার্কের বাসভবনের বাইরেও সমর্থকরা বিক্ষোভ করেন। রাওয়ালপিন্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর সদর দপ্তরের সামনেও জড়ো হয়েছেন পিটিআই সমর্থকরা।

এক মামলার শুনানিতে অংশ নিতে যাওয়ার সময় ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image