• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফখরুলের জামিন আবেদন নামঞ্জুর, আব্বাস নয় মামলায় গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৫৬ এএম
বিএনপি
বামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল, ডানে মির্জা আব্বাস

নিউজ ডেস্ক: প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন বৃহস্পতিবার নামঞ্জুর করে দিয়েছেন ঢাকা মহানগর হাকিম আদালত। গতবছর ২৮শে অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র এ হামলা হয়েছিল।

 এছাড়া বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক সহিংসতার অভিযোগে দায়ের করা নয়টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু ফখরুলের আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহের আবেদনের শুনানি নিয়ে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

 ২০২৩ সালের ২৯শে নভেম্বর গ্রেফতার হওয়ার পর থেকে হাইকোর্ট ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার দফায় প্রধান বিচারপতির বাসভবন হামলার মামলায় জামিন নামঞ্জুর করায় তার বিরুদ্ধে দায়ের করা অন্য সব মামলায় জামিন পাওয়ার পরও ফখরুল কারাগারে রয়েছেন।

 ২০২৩ সালের ২৯ অক্টোবর থেকে ৭৬ বছর বয়সী এই বিএনপি নেতা কারাগারে রয়েছেন, তাকে গুলশানের বাসা থেকে পুলিশের গোয়েন্দা পুলিশ তুলে নিয়েছিল। 
২৮ অক্টোবরের আগে মির্জা ফখরুল ১০২টি মামলায় জামিন পেয়েছিলেন।

 এছাড়া ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার অভিযোগে পল্টন ও রমনা মডেল থানায় দায়ের করা নয়টি মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানোর আবেদন বৃহস্পতিবার গ্রহণ করেছেন অন্য দুটি ম্যাজিস্ট্রেট আদালত।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image