• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রেনের গতি কমলেও শিডিউল বিপর্যয় হবে না: রেলমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৪ পিএম
ট্রেনের গতি কমলেও শিডিউল বিপর্যয় হবে না
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন

ডেস্ক রিপোর্টার : রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, গতি কমলেও শিডিউল বিপর্যয় হবে না। ঢাকাসহ সারাদেশে তীব্র তাপদাহে আন্তনগর ট্রেনের গতি ৩০ কিলোমিটার কমিয়ে ৭০ কিলোমিটার করা হয়েছে। 

তিনি আর বলেন, শিডিউল বিপর্যয় বলা হবে যখন কোনো দুর্ঘটনার জন্য ট্রেন দেরি করবে। ৩০ মিনিট দেরি হলেই শিডিউল বিপর্যয় বলা হয়৷ এটা বলা মানে অবিচার করা।  

শনিবার ঢাকা বিমানবন্দর রেল স্টেশন পরিদর্শনকালে রেলমন্ত্রী এসব কথা বলেন।

ঈদযাত্রায় যাতে বিনা টিকিটে কেউ ভ্রমণ করতে না পারে তার জন্য কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা ও নজরদারি। বানানো হয়েছে অস্থায়ী বাশের গেট।


এ প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, আমরা যাত্রীসেবার মান বাড়তে চাই। কোনো হয়রানি ছাড়া যেসব যাত্রীরা টিকিট কেটে যাবেন তারা যেন নিরাপদেও যেতে পারেন সেই চেষ্টা করে যাচ্ছি। সারাবছর রেলকে একটা সিস্টেমে আনতে চাইলেও ঈদের সময় সেটি ভেঙে পড়ে। কিন্তু এবার শতভাগ টিকিট অনলাইনে দেওয়া হয়েছে। এখন আর আগের চিত্র নেই।

তিনি বলেন, অতীতের যে কষ্টের অভিজ্ঞতা ছিল, সেটা যেন সামনের দিনে গল্পের মতো শোনা যায় সেই চেষ্টা করা হচ্ছ।

নূরুল ইসলাম সুজন বলেন, এবার বাইরে থেকেই গেট করা হচ্ছে। যারা বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করতে চাইবেন তাদের বাইরে থেকেই আটকে দেওয়া হবে।

বিমানবন্দর স্টেশন সংস্কার করে নতুন করা হবে উল্লেখ করে তিনি বলেন, তার আগ পর্যন্ত যতটুকু করা যায় সেটা করা হচ্ছে। এরপর এই স্টেশনকে মাল্টি মডেল হাব করা হবে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image