• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

‍আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসে স্বেচ্চাসেবকদের ভূমিকাকে স্বীকৃতির দাবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৫ পিএম
‍আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসে
স্বেচ্চাসেবকদের ভূমিকাকে স্বীকৃতির দাবি

নিউজ ডেস্ক : আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০২৩ উপলক্ষ্যে আজ ‘স্বেচ্ছাসেবা - সকলের সম্মিলিত শক্তি’ শীর্ষক একটি ভার্চুয়াল ইভেন্ট আয়োজন করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ইউএনভি বাংলাদেশ, ইউএনডিপি, ইউএনএফপিএ, গুড নেইবরস বাংলাদেশ এবং মনের বন্ধু যৌথভাবে এ অনুষ্ঠান আয়োজন করে।

এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘If everyone did,’ যেখানে সবাইকে সম্মিলিত শক্তিতে একই উদ্দেশ্যে এগিয়ে যেতে এবং স্বেচ্ছাসেবী কাজে সম্পৃক্ত হতে আহ্বান জানানো হয়েছে। অনুষ্ঠানে  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তৃতায় সচিব বলেন, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে স্বেচ্ছাসেবকদের অমূল্য অবদানের স্মারক-স্বরূপ। তাই এই দিনটি স্বেচ্ছাসেবকদের প্রতিনিয়ত নিঃস্বার্থ প্রচেষ্টা এবং একটি সমৃদ্ধ বিশ্ব গঠনের ভূমিকাকে স্বীকৃতি দেওয়ার দাবি রাখে।

বাংলাদেশে জাতিসংঘের রেসিডেন্ট কো-অর্ডিনেটর গুইয়েন লুইস তার বক্তৃতায় জাতিসংঘের স্বেচ্ছাসেবকসহ সকল স্বেচ্ছাসেবকদের অমূল্য অবদানের প্রশংসা করেন। তিনি বলেন, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসে আসুন আমরা স্বেচ্ছাসেবার চেতনাকে ধারণ করতে প্রতিশ্রুতিবদ্ধ হই। প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে স্বেচ্ছাসেবামূলক কাজের উদ্যোগ গ্রহণ করি। আমাদের প্রত্যেকের স্বতন্ত্র স্বেচ্ছাসেবা সামষ্টিকভাবে টেকসই উন্নয়নের অভীষ্ট অর্জনে বিশেষ ভূমিকা রাখতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিভিন্ন সরকারি সংস্থা, জাতিসংঘের অঙ্গসংগঠনসমূহ, এনজিও, সিএসও, স্বেচ্ছাসেবা সংস্থা, একাডেমিয়া, যুব সংগঠন, ইউএন ভলান্টিয়ারসহ বাংলাদেশের স্বেচ্ছাসেবী প্রতিনিধিগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image